BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারত-পাক সীমান্তে উত্তেজনা চরমে, অনিশ্চিত মোহালি ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: March 1, 2019 7:22 pm|    Updated: March 1, 2019 7:22 pm

An Images

দেবাশিস সেন, হায়দরাবাদ: ঘরের মাঠে দু’ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লজ্জাজনকভাবে পরাস্ত টিম ইন্ডিয়া। তবে সেসব চিন্তা মাথা থেকে ঝেরে ফেলেই শনিবার প্রথম ওয়ানডে-তে নামতে চান বিরাট কোহলিরা। শুক্রবার হায়দরাবাদে ম্যাচের প্রস্তুতিও সারলেন ধোনি-শামিরা। তবে অস্ট্রেলিয়া টিমের মাথায় অন্য ভাবনা। নিজামের শহরে পা রাখার পরই অজি তারকারা বসে পড়েন নিরাপত্তা অফিসারদের সঙ্গে।

শোনা যাচ্ছে, ভারত-পাক সীমান্তে ক্রমবর্ধমান উত্তেজনা ভালরকম চিন্তায় ফেলেছে অস্ট্রেলিয়াকে। অ্যারন ফিঞ্চদের টিমের সঙ্গে জনা কয়েক নিরাপত্তা অফিসার এসেছেন। ভারতীয় বোর্ডের পক্ষ থেকেও একজন নিরাপত্তা আধিকারিক দেওয়া হয়েছে অস্ট্রেলিয়াকে। বৃহস্পতিবার হায়দরাবাদ পৌঁছনোর পর অস্ট্রেলিয়ার নিরাপত্তা আধিকারিকরা জরুরি বৈঠকে বসে পড়েন। প্রায় ঘণ্টা দু’য়েক ধরে বৈঠক চলে।

[পর্দায় স্বপ্না বর্মনের বায়োপিক, সোনার মেয়ের চরিত্রে কোন অভিনেত্রী জানেন?]

জানা যায়, ভারত-পাক সীমান্তে কী হচ্ছে না হচ্ছে, তার উপর ভাল রকম নজর রাখছে অস্ট্রেলিয়া। এখনও পর্যন্ত সব ঠিক আছে। কিন্তু হঠাৎ যদি সীমান্তে উত্তেজনা বাড়তে থাকে, তা হলে মোহালি ম্যাচ নিয়ে সংশয় দেখা দিতে পারে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজের চতুর্থ ওয়ানডে-র কেন্দ্র মোহালি। বলাবলি চলছে, সীমান্তে উত্তেজনা বাড়লে মোহালি ওয়ানডে খেলা নিয়ে আপত্তি তুলতে পারে অস্ট্রেলিয়া। কারণ, মোহালি ভারত-পাক সীমান্তের বেশ কাছাকাছি। সেরকম কিছু হলে চেন্নাই বা বেঙ্গালুরুকে পরিবর্ত ভেন্যু হিসেবে ভাবা হতে পারে বলে খবর। কারণ দাক্ষিণাত্যের কোনও কেন্দ্রই সীমান্তের আশেপাশে নয়। সেখানে নিরাপত্তাজনিত কোনও সমস্যা নেই।

ভারত আবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ানডে সিরিজে নামার আগে বিশ্বকাপের দামামা বাজিয়ে দিল। এদিনই বিশ্বকাপের জার্সির উদ্বোধন করলেন ধোনি ও কোহলি। হায়দরাবাদে যে হোটেলে টিম আছে, সেখানে জার্সি উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। হয়েছে অন্য এক হোটেলে। হাজির ছিল গোটা টিম। হরমনপ্রিত কৌর-সহ ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররাও উপস্থিত ছিলেন। টিম ইন্ডিয়ার দু’জনকে বিশেষ আমন্ত্রণ জানানো হয়েছিল। দু’জনেই টেস্ট দলের সদস্য। একজন তো আবার টেস্টের-সহ অধিনায়ক। পৃথ্বী শ এবং অজিঙ্ক রাহানে। এদিকে, এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরাট স্পষ্ট জানিয়ে দিলেন, আইপিএলে ভাল পারফরম্যান্সের সঙ্গে বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার কোনও সম্পর্ক নেই। দুটি টুর্নামেন্ট সম্পূর্ণ ভিন্ন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement