২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ভারতীয় দল ঘোষণা সোমবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 6, 2017 7:51 am|    Updated: May 6, 2017 7:51 am

India team for ICC Champions Trophy to be announced on May 8

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে অনিশ্চয়তার কালো মেঘ সরে গেল। আসন্ন আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে রাজি হয়েছে টিম ইন্ডিয়া। সোমবার টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করবেন ভারতীয় নির্বাচকরা।

১ জুন থেকে ইংল্যান্ড ও ওয়েলসে বসতে চলেছে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। চলতি আইপিএল-এর মধ্যেই দল বাছাইয়ের কাজ সারবেন নির্বাচকরা। জানা যাচ্ছে, ক্রিকেটার নির্বাচনের সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরসিবি নেতা বিরাট কোহলির সঙ্গে যোগাযোগ করবেন নির্বাচকরা। আইপিএল-এ যাঁরা ভাল পারফর্ম করে চলেছেন, তাঁরা নিঃসন্দেহে নজরে থাকবেন। তবে অভিজ্ঞ তারকা হিসেবে এবার ক্রিকেট বিশেষজ্ঞদের মন জয় করেছেন গৌতম গম্ভীর। সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে রবি শাস্ত্রী সকলেই গম্ভীরের জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে সওয়াল করেছেন। কেকেআর নেতা যেভাবে নেতৃত্বের বোঝা মাথায় নিয়েও বড় রানের ইনিংস খেলে দলকে জেতাচ্ছেন, তা প্রশংসনীয়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁর টি-টোয়েন্টির অভিজ্ঞতা কাজে লাগবে বলেই মনে করছেন প্রাক্তনরা।

[ক্রিকেটের সেরা ছবি ফ্রেমবন্দি করে নজির কাশ্মীরি যুবকের]

আইসিসি-র সঙ্গে আর্থিক মডেল নিয়ে দীর্ঘ চাপানউতোরের মধ্যে অনিশ্চিত হয়ে পড়েছিল ভারতের চ্যাম্পিয়ন্স ট্রফির ভবিষ্যৎ। বোর্ড হুমকি দিয়েছিল, তাদের দাবি না মানা হলে টুর্নামেন্টে অংশ নেবে না টিম ইন্ডিয়া। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ২৫ এপ্রিলের মধ্যে ভারতীয় বোর্ডকে দল ঘোষণা করতে বলেছিল। সেই ডেডলাইনও পেরিয়ে যায় বিসিসিআই। তবে সুপ্রিম কোর্টের নির্দেশে তৈরি প্রশাসনিক কমিটি বৃহস্পতিবার বিসিসিআই-কে একটি লিখিত বিবৃত দেয়। যেখানে বোর্ডকে বোঝানো হয়, অভ্যন্তরীণ কলহের জন্য ক্রিকেটারদের টুর্নামেন্ট থেকে বঞ্চিত করা ঠিক হবে না। তাই দ্রুত দল ঘোষণা করা হোক। তারপরই সোমবার চূড়ান্ত দল ঘোষণার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

[‘বিরাটদের হারিয়ে রবিবারই প্লে অফ নিশ্চিত করবে কেকেআর’]

উল্লেখ্য, আসন্ন টুর্নামেন্টে ভারতের খেলার পক্ষে সওয়াল করেছিলেন কোচ অনিল কুম্বলেও। যদিও বোর্ড সে বিষয়টি ভালভাবে নেয়নি। তাদের মতে, কুম্বলে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কেউ নন। অবশেষে সমস্ত জলঘোলা কেটেছে। এবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে নতুন কোন কোন মুখ উঠে আসে, এখন সেদিকেই তাকিয়ে ক্রিকেটপ্রেমীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে