১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কিউয়িদের বিরুদ্ধে আজ রোহিতের সামনে রেকর্ড গড়ার হাতছানি

Published by: Sulaya Singha |    Posted: February 6, 2019 10:05 am|    Updated: February 6, 2019 10:05 am

India to face New Zealand in T20I

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে শেষ দুই ওয়ানডে ম্য়াচে নেতৃত্বের দায়িত্ব পেয়েছিলেন রোহিত শর্মা। যাঁর প্রথমটিতে নিরাশ করলেও দ্বিতীয় ম্যাচে বিরাট জয় পান তিনি। এবার পালা টি-টোয়েন্টি সিরিজের। বিরাট কোহলির অনুপস্থিতিতে কিউয়িদের বিরুদ্ধে সিরিজ জিতে নিজেকে আরও একবার অধিনায়ক হিসেবে প্রমাণ করতে মরিয়া রোহিত।

[টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন মিতালি রাজ!]

বুধবার ওয়েলিংটনে শুধু নেতা হিসেবেই নয়, ব্যাটসম্যান হিসেবেও বড় চ্যালেঞ্জের মুখোমুখি রোহিত। মাত্র ৩৬ রান করতে পারলেই পুরনো রেকর্ড ভেঙে নয়া নজির গড়বেন তিনি। টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক হয়ে যাবেন মুম্বইকর। বর্তমানে যে কৃতিত্বের মালিক নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। আরও একটি রেকর্ড গড়ার হাতছানি রোহিতের সামনে। এই ফরম্যাটে গাপ্তিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল মোট ১০৩ টি ছক্কা হাঁকিয়েছেন। সেখানে রোহিতের সংগ্রহ ৯৮। অর্থাৎ আর পাঁচটি ডেলিভারিতে ওভার বাউন্ডারি মারলেই সর্বোচ্চ ছক্কার মালিকদের সঙ্গে এক আসনে বসবেন ভারতীয় তারকা। আর ছ’টি হাঁকাতে পারলেই হয়ে যাবেন টি-টোয়েন্টির সর্বোচ্চ ছক্কার অধিকারী।

[পাক কিংবদন্তির সঙ্গে বিরাট কোহলির তুলনা করলেন শাস্ত্রী]

চোটের কারণে এদিন নিউজিল্যান্ড দলে নেই গাপ্তিল। তাই রোহিতের লক্ষ্যপূরণের আদর্শ সময় আজই। তবে লড়াইটা যে সহজ নয়, তা ভালই জানেন রোহিত। তার মূলত দুটি কারণ। এক, এদিন মহেন্দ্র সিং ধোনিকে দলে নাও রাখা হতে পারে। কিংবদন্তি সুনীল গাভাসকর মনে করছেন, রোহিতের পাশাপাশি দলের শক্তি হয়ে উঠবেন ঋষভ পন্থ, শুভমান গিল, শিখর ধাওয়ান, দীনেশ কার্তিক, হার্দিক এবং ক্রুনাল পাণ্ডিয়া। দ্বিতীয় কারণ, কিউয়িদের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের রেকর্ড একেবারেই ভাল নয়। ২০১৭ সাল পর্যন্ত নিউজিল্যান্ডকে একবারও হারাতে পারেনি ভারত। তবে ঘরের মাঠে কোহলির দল একবার সিরিজ জেতে। এবার তাই রোহিতও নিজেকে সেই আসনে বসাতে বদ্ধপরিকর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে