BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2016 12:30 pm|    Updated: June 17, 2016 12:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার হকি চ্যাম্পিয়ন্স ট্রফির অঙ্কটা ভারতের জন্য অনেকটা সহজ করে দিল গ্রেট ব্রিটেন। ১-৩ পিছিয়ে পড়েও বেলজিয়ামের সঙ্গে ৩-৩ ড্র দিয়ে ম্যাচ শেষ করল গ্রেট ব্রিটেন। আর তাতেই হেরেও খুব একটা ক্ষতি হল না সর্দার সিংদের। শুক্রবার সোনা জিততে ফের অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চলেছে ভারতীয় হকি দল।
টুর্নামেন্টের ফাইনালে পৌঁছতে হলে গ্রেট ব্রিটেনকে জিততেই হত। অন্যদিকে, বেলজিয়ামকে ফাইনালে খেলতে হলে গ্রেট ব্রিটেনকে হারাতে হত বড় ব্যবধানে। কিন্তু দু’টোর কোনওটাই হল না। বরং অমীমাংসিতভাবে ম্যাচটি শেষ হওয়ায় শিকে ছিঁড়ল সর্দারদের। লক্ষ্মীবারে গ্রুপ পর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বেশ অসহায় দেখাচ্ছিল ওল্টম্যান্সের ছেলেদের। ০-২-এ পিছিয়ে পড়ার পর হাতে আসে একটা পেনাল্টি। তাতে ভর করেই ঘুরে দাঁড়ায় দল। ভারতের হয়ে দু’টি গোল শোধ করেন রঘুনাথ ও মনদীপ সিং। তবে জয় অধরাই থেকে যায়। ৪-২-এ জেতে অস্ট্রেলিয়া। তাই ফাইনাল হতে চলেছে বদলার লড়াই। তবে ১৩ বারের চ্যাম্পিয়নদের বিরুদ্ধে লড়াইটা যে বেশ কঠিন হতে চলেছে, তার ইঙ্গিত এই ম্যাচেই পেয়ে গিয়েছেন কোচ ওল্টম্যান্স।
প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে নামতে চলেছে ভারতীয় দল। ১৯৮২ সালে নেদারল্যান্ডসে ব্রোঞ্জ জিতেছিল দল। সেটাই ছিল সর্বোচ্চ সাফল্য। গতবার অস্ট্রেলিয়ার কাছে হেরেই ব্রোঞ্জ হাতছাড়া হয়েছিল। অন্যদিকে, এদিনই ব্রোঞ্জ জয়ের লক্ষ্যে গতবারের চ্যাম্পিয়ন জার্মানির বিরুদ্ধে খেলবে গ্রেট ব্রিটেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement