BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এশিয়া কাপের আগে চমক, বিশ্বকাপ খেলা দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবেন সুনীলরা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 6, 2018 7:57 pm|    Updated: June 6, 2018 7:57 pm

India to play friendly against Syria, Soudi Arabia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ সালের পর এই প্রথম এশিয়া কাপ খেলছে ভারতীয় ফুটবল দল। বাছাই পর্বে সুনীল ছেত্রীদের দুর্দান্ত পারফরম্যান্সের পর অনেকেই আশাবাদী এশিয়া কাপে ভাল কিছু করে দেখাবে স্টিফেন কনস্ট্যান্টাইনের দল। তাই ভারতীয় দলের প্রস্তুতিতে কোনও খামতি রাখতে চাইছে না এআইএফএফও। ইন্টার কন্টিনেন্টাল কাপের আয়োজন করা হয়েছিল এশিয়া কাপের প্রস্তুতির জন্যই। আর ইন্টার কন্টিনেন্টাল কাপের প্রথম দু ম্যাচেই মেন-ইন-ব্লু যে পারফরম্যান্সের দেখিয়েছে তা সত্যিই চমকপ্রদ।

[এইভাবেই বিশ্বকাপের আগে ৭-১ গোলে হারের দুঃখ ভুলতে চায় ব্রাজিল]

দুই ম্যাচে দুটি জয় শুধু নয়, রীতিমতো দাপটের সঙ্গে খেলেছেন জেজে, সুনীল ছেত্রীরা। দু ম্যাচে ভারত করেছে ৮টি গোল, এখনও একটি গোলও হজম করতে হয়নি টিম ইন্ডিয়াকে। তবে, কেনিয়া বা চাইনিজ তাইপের বিরুদ্ধে এই জয়কে অনেকেই খুব একটা বড় করে দেখতে চাইছেন না। সমালোচকদের একাংশ বলছেন ফিফা ব়্যাঙ্কিংয়ে ভারতের থেকে অনেকটা পিছিয়ে থাকা এই দলগুলির বিরুদ্ধে বড় জয়টাই প্রত্যাশিত সুনীলদের কাছ থেকে। প্রস্তুতির জন্য ভারতের উচিত কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে খেলা। এবার সেই ব্যবস্থায় করতে চাইছে ফেডারেশন।

[প্যালেস্তাইন ফুটবল সংস্থার হুমকির জের, বাতিল মেসিদের প্রীতি ম্যাচ]

ফেডারেশন সুত্রের খবর অক্টোবর ও নভেম্বর মাসে দুটি বড় দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। অক্টোবরে ঘরের মাঠে সুনীল ছেত্রীরা খেলতে পারেন সিরিয়ার বিরুদ্ধে। এই মুহূর্তে ফিফা ব়্যাঙ্কিংয়ে সিরিয়া রয়েছে ৭৬তম স্থানে। অর্থাৎ ভারতের থেকে ২১ ধাপ উপরে। দ্বিতীয় ফ্রেন্ডলিটি ভারতের খেলার কথা এবারের বিশ্বকাপে সুযোগ পাওয়া দল সৌদি আরবের বিরুদ্ধে। এই মুহূর্তে সৌদি আরবের ব়্যাঙ্ক ৬৭, মানে ভারতের থেকে ৩০ ধাপ উপরে। শুধু তাই নয়, এশিয়া কাপের প্রস্তুতির জন্য ডিসেম্বরের শুরুর দিকে আই লিগ এবং আইএসএলে বেশ কিছুদিন খেলা বন্ধ রাখার কথা ভাবছে এআইএফএফ। ডিসেম্বরের শেষের দিকেই এশিয়া কাপের জন্য উড়ে যাবে ভারতীয় ফুটবল দল। সংযুক্ত আরব আমিরশাহিতেও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা। সাম্প্রতিক ম্যাচগুলিতে লাগাতার জয়ের সরণিতে ভারত। ৭ বছর পর এশিয়া কাপে সুযোগ পাওয়াটাও সেই ভাল খেলার ফলেই। তাই মহাদেশীয় টুর্নামেন্ট খেলার আগে প্রস্তুতিতে কোনও ত্রুটি রাখতে রাজি নয় এআইএফএফ। আগামী ৬ জানুয়ারি শুরু হচ্ছে এশিয়া কাপ। ভারতের গ্রুপে রয়েছে আয়োজক সংযুক্ত আরব আমিরশাহি, বাহরিন এবং থাইল্যান্ড।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে