BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অশ্বিন ম্যাজিকে জয়ের স্বপ্ন দেখা শুরু টিম ইন্ডিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 19, 2016 7:38 pm|    Updated: November 19, 2016 7:38 pm

India vs England 2nd test 3rd day result

ভারত: ৪৫৫ ও ৯৮/৩

ইংল্যান্ড: ২৫৫ (স্টোকস-৭০, বেয়ারস্ট-৫৩)

২৯৮ রানে এগিয়ে ভারত

তৃতীয় দিনের খেলা শেষ

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের মাটিতে বিপক্ষের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার সবচেয়ে হাতিয়ার হল স্পিন। সফরকারী দলের ব্যাটসম্যানদের স্পিন অস্ত্রে বধ করতেই যে ওঁত পেতে থাকে ভারত, তা এবার ভালই টের পেল কুক অ্যান্ড কোম্পানি। ভাইজ্যাগে দ্বিতীয় টেস্টে ভারতীয় স্পিন অ্যাটাকের কাছে ইংল্যান্ডকে যেভাবে নাস্তানাবুদ হতে হল, তাতে বিরাটদের জয়ের রাস্তা আরও উজ্জ্বল হয়ে উঠল।

দ্বিতীয় দিনই ৮০ রানে পাঁচ ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরিয়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন-আপে জোর ধাক্কা দিয়েছিলেন অশ্বিন, জাদেজা, শামিরা। তৃতীয় দিন বেন স্টোকস এবং বেয়ারস্টর পার্টনারশিপে খানিকটা ঘুরে দাঁড়াতে শুরু করেছিল দল। বাদ সাধলেন উমেশ যাদব। বেয়ারস্টকে ফেরানোর পর ইংল্যান্ডকে অলআউট করতে খুব বেশি সময় লাগেনি। তাও আবার ২০০ রানে এগিয়ে থেকে। শামি, জাদেজারা তো ছিলেনই, কিন্তু আসল কাজটা করলেন দলের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ব্যাটে-বলে তাঁর পারফরম্যান্স মন জয় করছে ক্রিকেটপ্রেমীদের। একাই পাঁচটা উইকেট তুলে নিলেন। ক্যাপ্টেন কোহলির মুখে তখন চওড়া হাসি। কিন্তু পুরো কাজ শেষ না করেই স্বস্তির নিঃশ্বাস ফেলতে রাজি নন বিরাট। দ্বিতীয় ইনিংসে তাঁর ব্যাট ফের সেই কথাই বলছে।

দুই ওপেনার মুরলী বিজয় (৩) এবং লোকেশ রাহুল (১০) শুরুতেই আউট হয়ে যান। টানা তিন টেস্টে সেঞ্চুরি হাঁকানো চেতেশ্বর পূজারা এদিন অ্যান্ডারসনকে সামলাতে না পেরে মাত্র ১ রানে বোল্ড হয়ে ফিরলেন। হাল ধরলেন সেই কোহলি। দিনের শেষে ৫৬ রানে অপরাজিত থাকলেন তিনি। তাঁর সঙ্গে ২২ রান করে ক্রিজে রইলেন রাহানে। বাকি আর দু’দিন। ইংল্যান্ডের প্রথম ইনিংস ভারতীয় বোলাররা যেভাবে ধ্বংস করে দিয়েছিলেন, দ্বিতীয় ইনিংসে তেমনটা করতে পারলেই জয়ের খাতা খুলতে সফল হবে বিরাটবাহিনী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে