২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাট নন, চেন্নাইয়ে প্রথম ওয়ানডেতে ভারতের ‘নেতা’ ধোনিই!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 16, 2017 2:30 pm|    Updated: September 16, 2017 2:30 pm

 India will Face australia in Chennai on Sunday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিল ভাষায় ‘থালি’ শব্দটির অর্থ লিডার বা নেতা। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ। তাহলে চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়ামে ভারতীয় দলের ‘থালি’ কে? মহেন্দ্র সিং ধোনি না বিরাট কোহলি? এই প্রশ্নই এখন ঘুরপাক খেতে শুরু করেছে গোটা শহরে। যতই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক হন কোহলি। যতই রানের পাহাড়ে বসে দলকে পরিচালনার দায়িত্বে তিনি থাকুন না কেন, ৩৬ বছরের ধোনি কিন্তু জনপ্রিয়তার নিরিখে এখনও কোহলিকে টেক্কা দিতে পারেন চেন্নাইয়ে। অন্তত গোটা শহরে এখন শুধু মাহি আর মাহি। মহেন্দ্র সিং ধোনির দ্বিতীয় ‘হোম গ্রাউন্ড’-ই হল চেন্নাই। এক মাস আগেও তিনি তামিলনাড়ুর লিগের জন্য এখানে এসেছিলেন। তখনও দেখা গিয়েছে তাঁর প্রতি ক্রিকেটপ্রেমীদের আকুতি। ধোনিকে নিয়ে ইতিমধ্যে আলাদা একটা সাড়া পড়ে গিয়েছে চেন্নাই শহরে।

[কেন্দ্রীয় মন্ত্রীর বোনকে অপহরণের চেষ্টা, প্রশ্নের মুখে যোগীর প্রশাসন]

এদিকে, ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে আসেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহবাগের মন্তব্যে ইতিমধ্যে দেশের ক্রিকেট জগতে পড়ে গিয়েছে আলোড়ন। কিন্তু তাঁর উপর যে কোনও প্রভাব পড়েনি, সেকথা এদিন স্পষ্ট হয়ে গেল। রিকি পন্টিংয়ের ওয়ানডেতে ৩০টি শতরানের রেকর্ড ছুঁয়েছেন। অনেকেই মনে করছেন শচীনের রেকর্ডও ভবিষ্যতে ভেঙে দিতে পারেন কোহলি। কিন্তু সেটা নিয়ে নিজে ভাবতে নারাজ তিনি। তাঁর কাছে দলের জয়ই বেশি গুরুত্বপূর্ণ। কোহলির কথায়, ‘আমি ওই তিন অঙ্কের রানের জন্য ছুটি না। আমার কাছে জয়টাই বেশি গুরুত্বপূর্ণ। আমি ৯৮ কিংবা ৯৯ রানে অপরাজিত রইলাম কিন্তু দল জিতল, তাতেই আমি খুশি।’

[সিরসাতেই লুকিয়ে পুলিশের চোখে ধুলো হানিপ্রীতের!]

প্রথম তিন ওয়ানডেতে নেই শিখর ধাওয়ান। তাহলে রোহিত শর্মার সঙ্গে ওপেন করবেন কে? এদিন সেই প্রশ্নের উত্তরও দিয়েছেন ভারত অধিনায়ক। জানিয়ে দেন ধাওয়ানের অনুপস্থিতিতে ওপেন করবেন আজিঙ্ক রাহানে। বলেন, ‘ধাওয়ানের পরিবর্তে ওপেন করতে পারেন রাহানে। আপাতত এটাই পরিকল্পনার মধ্যে রয়েছে।’ অশ্বিন-জাদেজা নেই। তাঁদের বদলে ভারতের স্পিন বিভাগের দায়িত্বে অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদব। দলের মূল স্পিনার না থাকলেও কোনও সমস্যা যে হবে না, সেটা জানাতে ভোলেননি তিনি। পাশাপাশি প্রশংসা করেন চাহাল ও কুলদীপ যাদবের। বিশেষজ্ঞরাও মনে করছেন, কুলদীপ যাদবই অজি বধে কোহলির অন্যতম প্রধান অস্ত্র হতে চলেছেন। কারণ, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ ম্যাচে ধরমশালায় স্মিথদের প্রথম ইনিংসে নাকানিচোবানি খাইয়েছিলেন কুলদীপই। তাই এবারও বিরাটের ট্রাম্প কার্ড হতে চলেছেন তিনিই। এমনটাই মত বিশেষজ্ঞদের।

[যান্ত্রিক বিচ্ছিন্নতা থেকে বোধের মিলন এবার সন্তোষপুর লেক পল্লির পুজোয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে