৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জানেন, পাক অধিনায়ক সরফরাজকে কেন সমর্থন করছেন ভারতীয়রা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 17, 2017 7:52 am|    Updated: June 17, 2017 7:52 am

Indian Fans Came Out In Support Of Pakistan captain Sarfraz Ahmed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার ওভালে মহারণ! চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান যুযুধান দুই প্রতিপক্ষ। গত কয়েকমাসে দুই দেশের মধ্যে সম্পর্ক একেবারে তলানিতে এসে ঠেকেছে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে দু’দেশের সমর্থকদের মধ্যে বাকযুদ্ধ। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। কিন্তু এসবের মাঝেই এমন একটি ঘটনা সামনে এসেছে, যেখানে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের পাশে দাঁড়িয়েছে ভারতীয় সমর্থকরা। যা কিনা সচরাচর দেখা যায় না। শুধু তাই নয়, ভারতীয়দের এই কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছে পাকিস্তানের সমর্থকরাও।

[নারী-পুরুষ কিংবা শিয়া-সুন্নি, এই মসজিদে একসঙ্গে নামাজ পড়বেন সকলে]

কে কোন ভাষায় কথা বলবেন, সেটা পুরোপুরি যার যার ব্যক্তিগত ব্যাপার। কিন্তু এখনকার দিনে কেউ যদি ইংরেজি না জানেন, দেখা যায় তাঁকে সবাই ছোট করে দেখছে। এমনকী পাক ক্রিকেটারদেরও ইংরেজি না জানা নিয়ে ট্রোল করা হয় মাঝেমধ্যেই। সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদের সঙ্গে। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনাল জেতার পরেই সাংবাদিক সম্মেলনে আসেন সরফরাজ। কিন্তু সেখানে এসেই তিনি সবাই ইংল্যান্ডের রিপোর্টার রয়েছে জেনে হতাশা প্রকাশ করেন। আর সেই ভিডিওটি প্রকাশ্যে আসার পরেই সোশ্যাল মিডিয়ায় ট্রোল করা শুরু হয় সরফরাজকে।

[মহিলা সহকর্মীর পোশাক বদলের দৃশ্য ভিডিও করে গ্রেপ্তার চিকিৎসক]

কিন্তু এই সময়েই পাক অধিনায়কের পাশে দাঁড়ান ভারতীয় সমর্থকরা। সোশ্যাল সাইটগুলিতে অনেকেই টুইট করে সমর্থন জানান পাক অধিনায়ককে। কেউ লেখেন, ‘সরফরাজ খানের কাজ ইংরেজি জানা নয়, তাঁর কাজ ক্রিকেট খেলা আর সে সেটা ভালভাবেই করছে।’ নীরজ শর্মা নামে এক ভারতীয় লেখেন, ‘আমি মজা করতে পারব না। সরফরাজ ভাল হিন্দি বলতে পারে। জিনিয়াস হতে গেলেই ইংরেজি জানতে হবে এমনটা কেউ বলেনি। খেলোয়াড় হিসেবে সরফরাজ দেশের হয়ে ভাল পারফর্ম করেছে।’ শ্রীতম মিশ্র নামে আরেকজন লেখেন, ‘আমি একজন ভারতীয়। কিন্তু এই ধরনের ঘটনাকে কখনই সমর্থন করি না। ও ইংরেজি নাও জানতে পারে। তাতে কী? সরফরাজ একজন ক্রিকেটার, টিভি চ্যানেলের সঞ্চালক নয়।’ এরপরেই পাক সমর্থকরাও ভারতীয়দের এই কাজের প্রশংসা করেন। এক পাকিস্তানি সমর্থক লেখেন, ‘একটি ওয়েবসাইট সরফরাজের ইংরেজি নিয়ে তাঁকে ট্রোল করার চেষ্টা করে কিন্তু যেভাবে ভারতীয়রা পাক অধিনায়কের সমর্থনে এগিয়ে এসেছে, তা সত্যিই অভূতপূর্ব।’

 

print

print 2 print

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে