Advertisement
Advertisement

শুটিং বিশ্বকাপে ৫০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতুর

দ্বিতীয় স্থানে থেকে রূপো পেলেন আরেক ভারতীয় শ্যুটার আমনপ্রীত সিং।

Indian Shooter Jitu Rai bags Gold in 50m shooting Event
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 1, 2017 9:56 am
  • Updated:March 1, 2017 9:56 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টের পর আরও একটি সোনা নিজের পকেটে পুরলেন ভারতীয় শুটার জিতু রাই। বুধবার দিল্লিতে অনুষ্ঠিত আইএসএসএফ ওয়ার্ল্ড কাপে ৫০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন তিনি। দ্বিতীয় স্থানে থেকে রূপো পেলেন আরেক ভারতীয় শুটার আমনপ্রীত সিং। তৃতীয় স্থানে থেকে ব্রোঞ্জ পেয়েছেন ইরানের ভায়িদ গোলখানদান।

এই প্রথমবার শুটিং বিশ্বকাপে খেলতে নেমেছিলেন আমনপ্রীত। শুরু থেকেই অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের কড়া টক্কর দিতে থাকেন তিনি। দেখা যায়, কোয়ালিফিকেশন পর্বের শেষে ৫৬১ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন আমনপ্রীত। ৫৫৯ পয়েন্ট নিয়ে জিতু ছিলেন দ্বিতীয় স্থানে। কিন্তু ফাইনালে জিতুর কাছে হার মানেন আমনপ্রীত। ফাইনালে জিতু যেখানে স্কোর করেন ২৩০.১, সেখানে আমনপ্রীতের স্কোর ২২৬.৯। তৃতীয় স্থানে থাকা ইরানের খেলোয়াড়টি পয়েন্টে জিতু ও আমনদীপের তুলনায় অনেকটাই পিছনে ছিলেন। তাঁর সংগ্রহ ২০৮ পয়েন্ট।

মহিলা সাংসদের পরামর্শেই নেপাল পালাচ্ছিলাম, স্বীকারোক্তি জুহির

এদিন প্রথমদিকে কিছুটা হলেও নড়বড়ে ছিলেন জিতু। প্রথম কয়েকটি শটে একবারও ১০ পয়েন্টের কাছাকাছি স্কোর করতে পারছিলেন না। কিন্তু শেষ আটটি শটে নিজের জাত চিনিয়ে দেন তিনি। আটটির মধ্যে ছ’টিতে ১০ পয়েন্ট বা তার বেশি স্কোর করেন জিতু। যা তাঁকে প্রথম স্থানে থাকতে সাহায্য করে। এই মেডেলটি ধরলে এখনও অবধি বিশ্বকাপে নয় নম্বর পদকটি পাওয়া হয়ে গেল জিতুর। গত বছর রিও অলিম্পিকেও যোগ্যতা অর্জন করেছিলেন এই ভারতীয় শুটার। কিন্তু শেষ পর্যন্ত ফাইনালে আট নম্বর স্থানেই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

শত্রু শিবিরে কাঁপন ধরাতে আরও ‘ঘাতক’ হচ্ছে ভারতীয় কমান্ডোরা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ