BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চ্যাপেলের ‘গোপন অভিসন্ধি’র কথা সৌরভকে জানিয়েছিলেন শেহবাগ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 21, 2018 5:28 pm|    Updated: April 21, 2018 5:28 pm

Informed Sourav Ganguly about Greg Chappell's infamous e-mail: Virender Sehwag

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে গ্রেগ চ্যাপেলের সম্পর্কের কথা এত বছর পর নতুন করে ক্রিকেটপ্রেমীদের আর বলে দেওয়ার প্রয়োজন হয় না। চ্যাপেল টিম ইন্ডিয়ার কোচ থাকাকালীন প্রাক্তন ভারত অধিনায়কের ক্রিকেট কেরিয়ার কেমন দুর্বিসহ হয়ে উঠেছিল, তা সকলেরই জানা। কিন্তু চ্যাপেল জমানার একটি কথা এতদিন গোপনই থেকে গিয়েছিল। যা এবার প্রকাশ্যে আনলেন বীরেন্দ্র শেহবাগ।

[ইস্টবেঙ্গলকে দুরমুশ করে সুপার কাপ চ্যাম্পিয়ন সুনীল ছেত্রীরা]

ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অনেকদিন। তা সত্ত্বেও বীরুর মুখে প্রায়ই প্রশংসা শোনা যায় সৌরভের। দাদাই তাঁকে টেস্ট খেলার সুযোগ করে দিয়েছিলেন। যে কারণে সৌরভের কাছে চিরকৃতজ্ঞ বীরু। দাদার প্রতি তাঁর ভালবাসা সেই ওপেনার হিসেবে জুটি বাঁধার সময় থেকেই। দু’জনের মধ্যে এখনও সম্পর্ক রয়েছে সেই আগের মতোই। আর সেই শেহবাগই এবার জানালেন, সৌরভের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের কান ভারি করার কাজটা করেছিলেন চ্যাপেলই। ২০০৫ সালে জিম্বাবোয়ে সফরের সময় সৌরভকে নিয়ে বোর্ডকে ই-মেলও পাঠিয়েছিলেন চ্যাপেল। যে খবর সৌরভকে প্রথম দেন শেহবাগই। একটি বই প্রকাশের অনুষ্ঠানে হাজির হয়ে শেহবাগ বলেন, “ভারতীয় দলের ফিল্ডিংয়ের সময় আমি মাঝে মাঝেই বিশ্রামের জন্য মাঠ ছেড়ে চলে আসতাম। কমপক্ষে পাঁচটা ওভার বিশ্রামের খুব প্রয়োজন হত। আম্পায়ারকে বলতাম পেটে ব্যথা করছে। এমনই একদিন বিশ্রাম নিতে উঠে আমি গ্রেগের পাশে বসেছিলাম। দেখলাম, বিসিসিআইকে একটি ই-মেল করছেন গ্রেগ। দাদাকে গিয়ে জানাই, বিসিসিআইকে কোনও একটা গম্ভীর বিষয়ে গ্রেগ ই-মেল করছেন।” অদ্ভুতভাবে সে বছরই জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়েছিলেন প্রিন্স অফ ক্যালকাটা।

[আরও একটি করে পালক জুড়ল কোহলি ও দীপিকার সাফল্যের মুকুটে]

২০০৫-এই ভারতীয় দলের দায়িত্ব পেয়েছিলেন চ্যাপেল। তাঁর কোচিং জমানায় বিতর্কের অন্ত ছিল না। শচীন তেণ্ডুলকর তাঁর আত্মজীবনী ‘প্লেয়িং ইট মাই ওয়ে’-তেও তৎকালীন ড্রেসিংরুমের নানা অজানা কথা তুলে ধরেছিলেন। জাহির খানও জানিয়েছিলেন, দলের মধ্যে ভাঙন ধরানোর চেষ্টা করতেন গ্রেগ। এবার শেহবাগের কথায় সৌরভ-চ্যাপেল তিক্ততা আরও স্পষ্ট হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে