BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডিআরএস নিয়মভঙ্গের জন্য স্মিথের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, দাবি সৌরভের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 8, 2017 5:29 am|    Updated: March 8, 2017 5:29 am

Initiate action against Smith for violating DRS rules, says Sourav Ganguly

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অজি অধিনায়ক স্টিভ স্মিথ ডিআরএস নিয়ে মাঠে দাঁড়িয়ে যা কাণ্ড ঘটালেন, তা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে ক্রিকেটমহলে। এবার স্মিথকে একহাত নিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর দাবি, ডিআরএস-এর নিয়ম ভাঙার জন্য অজি নেতার বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া উচিত।

ভারত অধিনায়ক থাকাকালীনও অস্ট্রেলিয়ার সঙ্গে সৌরভের সম্পর্ক খুব মধুর ছিল না। আর মঙ্গলবার মাঠের মধ্যে ডিআরএস নিয়ে স্মিথ যা করলেন, তার তীব্র সমালোচনা শোনা গেল সৌরভের মুখে।

(আউট হওয়ার পরে স্টিভ স্মিথের এই কাণ্ডে হতবাক অনেকেই)

টেস্টের চতুর্থ দিন ২৮ রানে ব্যাট করছিলেন স্মিথ। নন-স্ট্রাইকার এন্ডে ছিলেন হ্যান্ডসকম্ব। উমেশের বল সরাসরি এসে লাগে স্মিথের প্যাডে। আবেদন করলে আম্পায়ার আউট দেন। কিন্তু রিভিউ চাওয়া হবে কিনা সে ব্যাপারে সন্দিহান ছিলেন অজি অধিনায়ক। হ্যান্ডসকম্বও স্মিথকে সাহায্য করতে পারেননি। এরপর স্মিথ ড্রেসিংরুমের দিকে তাকিয়ে কী করা উচিত জানতে চান। যা নিয়মবহির্ভূত। তখনই আম্পায়ার ছুটে এসে বাধা দেন স্মিথকে। এগিয়ে আসেন কোহলিও। শেষ পর্যন্ত রিভিউ না নিয়েই ফিরে যান স্মিথ। ম্যাচ জয়ের পর সাংবাদিক সম্মেলনে স্মিথের বিরুদ্ধে তোপ দাগেন বিরাট কোহলি। বলেন, অস্ট্রেলিয়া ডিআরএস নিয়ে সংগঠিত চোট্টামি করছে। গোটা ঘটনায় ক্যাপ্টেন কোহলির পাশে দাঁড়িয়েছেন সৌরভ। দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক একটি সর্বভারতীয় হিন্দি সংবাদমাধ্যমকে জানান, “খেলার নিয়ম অনুযায়ী স্মিথের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। যদি আম্পায়াররা দেখে থাকেন, ডিআরএস-এর নিয়মভঙ্গ হয়েছে, তাহলে অবশ্যই তাঁদের সে বিষয়ে রিপোর্ট জমা দিয়ে কড়া পদক্ষেপ নেওয়া দরকার। আম্পায়ার ও রেফারিকেই দেখতে হবে যাতে ভবিষ্যতে আর এ ধরনের নিয়ম না ভাঙে।”

(ক্রিকেটে লাগু হতে চলেছে বেশ কিছু নয়া নিয়ম)

এর পাশাপাশি অজি শিবিরের স্লেজিংয়েরও সমালোচনা করেন মহারাজ। তিনি বলেন, “যখন ওরা স্লেজিং করে ভাবে সেটা একদম ঠিক। কিন্তু ওদের সঙ্গে স্লেজিং করলেই বলা হয় এটা অসম্মান। আমি খেয়াল করেছি, অজি কোচ কয়েকজনকে ডাগআউটে পাঠাচ্ছিলেন যাঁরা মাঝে মধ্যেই ক্রিকেটারদের দূর থেকে পরামর্শ দিচ্ছিলেন, মাঠে কী করতে হবে, কী হবে না। সেই কারণেই আমরা পাল্টা দিতে শুরু করি।”

এদিকে, বেঙ্গালুরু টেস্টে জয়ের পর বিরাটের প্রশংসা করেছেন সৌরভ। তাঁর মতে, অজিবাহিনীর বিরুদ্ধে জয়টা বেশ চ্যালেঞ্জিং ছিল। ১১২ রানে অজি ব্যাটিং লাইন-আপকে গুটিয়ে দেওয়াটা সহজ ছিল না। তাই বিরাটকে সৌরভের পরামর্শ, বিপক্ষের সমালোচনায় যেন কান না দেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×