BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রশিদের ঘূর্ণি-পাক এড়িয়ে সমর্থকদের ট্রফি দিতে উদগ্রীব ধোনি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2018 11:40 am|    Updated: May 27, 2018 11:40 am

IPL 2018 Final: Dhoni wants to give trophy to fans, All eyes to Rashid Khan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সিএসকের হয়ে নামার আগে তিনি বলেছিলেন, এটা তাঁর ঘরে ফেরা। সবাই জানে-মহেন্দ্র সিং ধোনি চিরকাল দাবি করে এসেছেন, চেন্নাই তাঁর সেকেন্ড হোম।

সেভাবেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে একাদশ আইপিএল ফাইনালে খেলতে নামার ঠিক আগের দিন ধোনির মুখে শোনা গেল সিএসকে সমর্থকদের কথা। তিনি বললেন, এই সমর্থকরা তাঁদের অপেক্ষায় ছিলেন। ওঁরা চান সিএসকে আইপিএলে ভাল করুক।
চেন্নাই অধিনায়ক এদিন মিডিয়ার সামনে তাঁর চিরাচরিত আবেগ সরিয়ে রাখার চেষ্টা করলেন বটে, কিন্তু সেটা পারলেন কি না কে জানে। তবে ধোনি বলছিলেন, “টুর্নামেন্ট শুরুর আগে আবেগ-বিহ্বল হয়ে পড়েছিলাম। কিন্তু একবার খেলা শুরু হয়ে যাওয়ার পর এটা কমে যেতে বাধ্য। পেশাদার ক্রিকেটার হিসাবে খেলাটাই এরপর গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছিল।”  আইপিএলে শুরু থেকেই ধোনি চেন্নাই অধিনায়ক। দু’বার সিএসকের হাতে ট্রফি তুলে দিয়েছেন। রবিবার তিন নম্বর ট্রফিটা তুলে দিতে চান সমর্থকদের হাতে। এজন্য ফের হারাতে হবে সানরাইজার্সকে। যাদের লিগে হারিয়েছেন। আইপিএলের প্রথম কোয়ালিফায়ারেও সানরাইজার্সকে নাটকীয়ভাবে হারিয়েছে সিএসকে।

[  ‘রশিদকে আমরা ছাড়ব না’, কেন নরেন্দ্র মোদিকে এমন বার্তা আফগান প্রেসিডেন্টের? ]

এদিন সাংবাদিকদের সামনে ধোনি আরও বলছিলেন, “চেন্নাইতে ম্যাচ খেলতে না পারাটা আমাদের জন্য খুব হতাশজনক ঘটনা। তবে এটা ভেবে ভাল লাগছে যে, অন্তত একটা ম্যাচ চেন্নাইতে খেলতে পেরেছি। সিএসকে সমর্থকরা দীর্ঘদিন ধরে ওই মুহূর্তের অপেক্ষায় ছিলেন।” আইপিএল ফিক্সিং কাণ্ডের জেরে দু’বছর নির্বাসিত ছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। রাজস্থান এলিমিনেটরে হেরে বিদায় নিলেও সিএসকে কিন্তু নির্বাসন থেকে বেরিয়ে প্রথম সুযোগেই আইপিএল ফাইনালে উঠে এসেছে।
ধোনি আরও বলছিলেন, “গত দু’বছর আমরা ছিলাম না। কিন্তু তাতে সিএসকের ফ্যান-ফলোয়িং একটুও কমেনি, বরং বেড়েছে। সমর্থকরা আমাদের ফেরার অপেক্ষায় ছিলেন। ওরা আমাদের ভাল খেলা দেখতে চান। আবার বলছি, খুব খারাপ লাগছে চেন্নাইতে ম্যাচ খেলতে পারলাম না বলে। কিন্তু কী করব, আবেগ ছেড়ে পেশাদার হওয়াটাই এখন জরুরি।”

 ‘ফিক্সড’ ছিল ভারত-শ্রীলঙ্কা গল টেস্ট, সংবাদমাধ্যমের বিস্ফোরক দাবিতে উত্তাল দুনিয়া ]

আগের ম্যাচে সানারাইজার্সের বিরুদ্ধে হরভজন সিংকে এক ওভারও বল করতে না দেওয়া নিয়ে এদিন প্রশ্নের মুখে পড়তে হল সিএসকে অধিনায়ককে। গোটা টুর্নামেন্টেই ভাজ্জি বেশ কম বল করেছেন। কেন ভাজ্জিকে দিয়ে কম বল করিয়েছেন, তার ব্যাখ্যা ধোনি দিলেন এই ভাবে, “আপনারা জানেন, আমার গ্যারাজে অনেকগুলি গাড়ি আর বাইক আছে। সেগুলি আমি একসঙ্গে চড়তে পারি না।” এখানেই না থেমে ধোনি আরও বলছিলেন, “আপনার হাতে যদি ৬-৭ জন বোলার থাকে, তাহলে আপনাকে আগে পরিস্থিতি দেখে নিতে হবে। আগে আমাদের হাতে নেগি আর জাদেজা ছিল। আমি ওদের বিভিন্ন স্লটে নিয়ে আসতাম। আমি সবসময় কন্ডিশন দেখে দলের কিসে ভাল হবে, সেভাবে চলতে চেয়েছি। ওই পরিস্থিতিতে যে বোলার সবথেকে কার্যকরী হবে তাকেই ব্যবহার করতে চেয়েছি। যেমন গত ম্যাচে ভাজ্জিকে দরকার মনে করিনি। তবে যে কোনও ফরম্যাটেই ভাজ্জি হল দারুণ অভিজ্ঞতা সম্পন্ন বোলার।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে