BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাটে-বলে বাজিমাত, রাজস্থানকে হারিয়ে প্লে-অফের আরও কাছে কেকেআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 15, 2018 11:21 pm|    Updated: May 15, 2018 11:33 pm

IPL 2018: KKR beats RR by 6 wickets

রাজস্থান রয়্যালস: ১৪২/১০ (বাটলার-৩৯, জয়দেব-২৬)

কলকাতা নাইট রাইডার্স: ১৪৫/৪ (লিন-৪৫, কার্তিক-৪১*)

৬ উইকেটে জয়ী কলকাতা নাইট রাইডার্স

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কেকেআর হ্যায় তৈয়ার।’ জস বাটলার দুর্দান্ত ফর্মে থাকলেও মাঠে নামার রাজস্থান রয়্যালসকে যেন এই বার্তাই দিয়ে রেখেছিল দীনেশ কার্তিক অ্যান্ড কোং। কেকেআরের মঙ্গলের জন্য মঙ্গলবারের ম্যাচ জেতাটা ঠিক কতটা জরুরি ছিল, তা হিসেব-নিকেশ করে বের করে রেখেছিলেন ভক্তরাও। আর রাহানেদের মাটি ধরিয়ে প্লে-অফে পৌঁছনোর সেই হিসেবই আরও মজবুত করে ফেলল কিং খানের দল।

[ফুটবল থেকে নির্বাসিত মিনার্ভা কর্ণধার, স্বামীর পাশে দাঁড়িয়ে ফেডারেশনকে তোপ স্ত্রীর]

টানা পাঁচটি ম্যাচে পাঁচটি অর্ধশতরান। এই জস বাটলারই ওপেনার হিসেবে আচমকা জ্বলে উঠে চলতি আইপিএলে রাজস্থানের কুণ্ডলিই বদলে দিয়েছিলেন। টুর্নামেন্টের শুরুটা খারাপ করেও নতুন করে প্লে-অফে ওঠার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন রাহানেরা। স্বাভাবিকভাবেই সেই বাটলারকে শুরুতেই আটকে দেওয়ার অতিরিক্ত ছক কষেই রেখেছিলেন নাইট সেনাপতি। সেই পরিকল্পনা মাফিক ইডেনের উইকেটে স্পিন আক্রমণেই বধ হলেন বাটলার। আর তাঁকে আউট করেই যেন অর্ধেক কাজটা সারা হয়ে গেল। আত্মবিশ্বাসে ফুটতে শুরু করে দিলেন নাইটরা। নাহলে, এদিনও বাটলার যেভাবে শুরুটা করেছিলেন, তাতে মনে হচ্ছিল আবার কোনও বড় রানে পৌঁছে যাবে রাজস্থান। কিন্তু বড় রান তোলার তাগিদেই একের পর এক উইকেট খুইয়ে বসল তারা। রাজস্থানের স্বপ্ন পূরণ হতে দিলেন না নাইট দলের অন্যতম ভরসা কুলদীপ যাদব। তাঁর যত প্রশংসা করা যায়, ততই যেন কম। কেকেআর তো বটেই, ভারতীয় দলও এমন এক চায়নাম্যানকে পেয়ে ধন্য। চার ওভারে মাত্র ২০ রান দিয়ে চারটে উইকেট তুলে নিলেন তিনি। ফলে বেশ অল্প রানেই বেঁধে ফেলা গেল রাজস্থানকে।

[বিশ্বকাপের দল ঘোষণা ব্রাজিলের, চোট নিয়েই ফিরছেন নেইমার]

শুধু তো বোলিংই নয়, এদিন দলের জয়ের পিছনে সমান ভূমিকা রয়েছে নাইটদের ব্যাটিং লাইন-আপেরও। ব্যাট হাতে নেমে মাত্র সাতটা বল খেলে ২১ রান করে বিপক্ষের বোলারদের মনে ভয় ধরিয়ে ফিরে গেলেন সুনীল নারিন। তারপর ভরা ইডেন সাক্ষী থাকল ক্রিস লিনের আরও একটা দুর্দান্ত ইনিংসের। তবে এদিন ফিনিশার হিসেবে যেমন দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন কার্তিক, তেমনই নজর কাড়লেন নেতৃত্বেও। চোটের জন্য পীয়ূষ চাওলার মতো স্পিনার দলে না থাকায় অধিনায়কত্বের চাপটা বেড়ে যাওয়ারই কথা। তবে মাভি, নারিন, যাদবদের ভালভাবেই কাজে লাগালেন তিনি। গত কয়েকটা ম্যাচে বারবার মনে হয়েছিল, বোলারদের উপর ভরসা রাখতে পারছেন না। তাই অনেক ম্যাচেই দলের সেরা বোলাররা নিজেদের চার ওভার করার সুযোগ পাননি। এদিন ছবিটা পালটায়। আর হাতেনাতে ফলও পেলেন অধিনায়ক। ১৪ পয়েন্ট নিয়ে আপাতত লিগ তালিকার তিন নম্বরে নাইটবাহিনী। বাকি আর একটা ম্যাচ। হায়দরাবাদকে হারাতে পারলে হাসতে হাসতে প্লে-অফে চলে যাবে কেকেআর। না পারলে অবশ্য অন্য ম্যাচগুলির দিকে তাকিয়ে থাকতে হবে। তবে পরিস্থিতি যা, তাতে বলা যেতেই পারে কিং খানের দলকে প্লে-অফে খেলতে দেখা এখন শুধুই সময়ের অপেক্ষা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে