BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাঞ্জাবকে হারিয়ে চলতি আইপিএলে জোড়া রেকর্ডের মালিক রোহিত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2018 6:09 pm|    Updated: May 5, 2018 6:09 pm

IPL 2018: Mumbai Indians skipper Rohit Sharma scripts history against Kings XI Punjab

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে বারবার হোঁচট খেয়েও ঘুরে দাঁড়াচ্ছে গতবারের চ্যাম্পিয়নরা। প্রতিটি ম্যাচে ব্যাট হাতে সেভাবে নজর কাড়তে পারেননি মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মাও। কিন্তু তা সত্ত্বেও গেইল-কোহলি-ব্রাভো-ধোনিদের ভিড়ে হারিয়ে যাননি। স্লো বাট স্টেডি রো-হিটম্যান এগিয়ে চলেছেন আপন গতিতেই। বাকিদের পিছনে ফেলে গড়ে ফেললেন নয়া রেকর্ডও।

[গঙ্গাপারে থামল চেন্নাই এক্সপ্রেস, গিল-কার্তিক জুটির কাছে হার ধোনির চেন্নাইয়ের]

শুক্রবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে জয়ে ফিরেছে মুম্বই। সেই ম্যাচেই নজির গড়লেন মুম্বইকর। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়লেন রোহিত। গতকাল মুজিব উর রহমানের ডেলিভারি মাঠের বাইরে পাঠিয়েই এই অনন্য নজির গড়েন তিনি। আইপিএলের সপ্তম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড ঝুলিতে ভরলেন তিনি। ঘরোয়া ও আন্তর্জাতিক ম্যাচ মিলিয়ে ৮৪৪টি ছক্কা হাঁকিয়ে যে তালিকার শীর্ষে রয়েছেন ক্রিস গেইল। তবে শুধু এটিই নয়, ২৪ রানে অপরাজিত থেকে দলকে জেতান তিনি। ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রান তাড়া করতে নেমে এই নিয়ে ১৭বার নট-আউট রইলেন তিনি। এবং প্রতিবারই জিতেছে মুম্বই। যা আইপিএলের ইতিহাসে রেকর্ড। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন গৌতম গম্ভীর। ১৬ ম্যাচে রান তাড়া করে অপরাজিত থেকে জিতিয়েছিলেন তিনি।

মুম্বইয়ের জার্সি গায়ে সাধারণত ওপেন করতেই দেখা যায় রোহিতকে। কিন্তু শুক্রবার ব্যাটিং অর্ডারে সামান্য পরিবর্তন এনেছিলেন অধিনায়ক। সূর্যকুমার যাদবকে পাঠিয়েছিলেন ওপেনিং করতে। আর সেই সুযোগের সদ্ব্যবহার করেন তরুণ ব্যাটসম্যান। আর ফিনিশারের ভূমিকায় ছিলেন রোহিত। ক্রুনাল-রোহিত জুটিতেই ম্যাচ জিতে লিগ তালিকার পাঁচ নম্বরে উঠে এল মুম্বই।

[ব্যাটিং নিয়ে কোহলিকে ‘অপমান’ আফগান ক্রিকেটার শেহজাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে