BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের দেশের বাইরে যাচ্ছে আইপিএল, কার্যত চূড়ান্ত বিকল্প ভেন্যু

Published by: Subhajit Mandal |    Posted: November 13, 2018 4:34 pm|    Updated: November 13, 2018 4:34 pm

IPL 2019 to be shifted to South Africa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৯ এবং ২০১৪-র পর এবারেও আইপিএলের উত্তেজনা থেকে বঞ্চিত হতে চলেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। লোকসভা ভোটের জন্য এবারও দেশের বাইরে সরাতে হবে আইপিএল।

[টি-টোয়েন্টিতে নজির, রোহিত শর্মাকেও টপকে গেলেন মিতালি]

সব কিছু ঠিকঠাক চললে, দুবাই নয় আগামী আইপিএল হয়তো যেতে চলেছে দক্ষিণ আফ্রিকায়। আগামী বছর লোকসভা নির্বাচনের জন্য ভারতে যে আইপিএল আয়োজন সম্ভব নয়, সেটা একপ্রকার জানাই ছিল। প্রশ্ন ছিল-শেষ পর্যন্ত সেটা কোথায় হবে? ২০০৯ সালের মতো দক্ষিণ আফ্রিকায়? নাকি ২০১৪-র মতো আরব আমিরশাহিতে? যে দু’টো বছর নির্বাচনের কারণে দেশের বাইরে চলে গিয়েছিল আইপিএল। ২০১৯-এ ফের দেশজুড়ে সাধারণ নির্বাচন। এবং যা খবর, তাতে দক্ষিণ আফ্রিকাতেই আসন্ন আইপিএলের অধিকাংশ ম্যাচ হওয়ার সম্ভাবনা।

[হেলায় পাক-বধ, টি-২০ বিশ্বকাপে সেমিফাইনালের আরও কাছাকাছি মিতালিরা]

দিন কয়েক আগে ভারতীয় বোর্ডের লোকজন দক্ষিণ আফ্রিকায় ঘুরে এসেছেন। এবং ভারতীয় টিমের সঙ্গে জড়িত কারও কারও খবর সত্যি হলে, আইপিএল দক্ষিণ আফ্রিকাতেই শেষ পর্যন্ত চলে যেতে চলেছে। সেটাও প্রায় সত্তর শতাংশ ম্যাচ নিয়ে। আগামী বছর জুন মাসে ক্রিকেট বিশ্বকাপের কারণে আগেভাগে মিটিয়ে ফেলতে হবে আইপিএল। ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্বকাপে ভারতের প্রথম খেলা। তার অন্তত দিন কুড়ি আগে আইপিএল পর্ব চুকিয়ে ফেলতে হবে। যে কারণে ২৩ মার্চ থেকে আইপিএল শুরু হয়ে যাওয়ার সম্ভাবনা।

[ফের লালবাজারে শামি, দীর্ঘ এক ঘণ্টা ধরে চলল জিজ্ঞাসাবাদ]

কেউ কেউ বললেন, দিনটা এখনও চূড়ান্ত নয়। কারণ লোকসভা নির্বাচন কবে হবে, এখনও নিশ্চিত করে জানা যায়নি। কিন্তু এটা নিশ্চিত যে, এপ্রিল মাস জুড়েই সেটা চলবে। আর মার্চের শেষাশেষি শুরু করে দিতে হবে আইপিএল। আর ভারতে প্রত্যাবর্তন ঘটানোর পর খুব সম্ভবত প্লে-অফ বা ফাইনালের মতো চূড়ান্ত পর্বের খেলা ছাড়া আইপিএলের কিছু পড়ে থাকবে না।

[অনুষ্কার সঙ্গে প্রতিযোগিতা রয়েছে? কী বললেন বিরাট?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে