১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএল ম্যাচ আয়োজনের খরচ অনেক, নাইটদের কাছে টাকা চাইল সিএবি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 17, 2018 4:16 pm|    Updated: February 17, 2018 4:16 pm

IPL: CAB demands funds from KKR and IMGR for organizing match

অলোক সরকার: আইপিএল-এর ম্যাচ আয়োজনের খরচ অনেক। আর তাই এবার কেকেআর ও আইএমজি-র কাছে এবার বাড়তি টাকা চাইল সিএবি। কিন্তু হঠাত এমন চাহিদা কেন? আসলে আইপিএলের সব ভেন্যুতে ইলেকট্রনিক্স স্কোরবোর্ড বাবদ বাড়তি টাকা দেওয়া হয় স্টেজিং অ্যাসোসিয়েশনকে। কিন্তু সিএবি তার ভাগ পায় না. আর সেই কারণেই বাংলা ক্রিকেট সংস্থা এ নিয়ে প্রশ্ন তুলে বাড়তি অর্থ চাইছে।

এমনিতে ইডেনে আইপিএল-এর সব ম্যাচের জন্য কলকাতা নাইট রাইডার্স টাকা দেয় ক্রিকেট বাংলা ক্রিকেট অ্যাসোসিয়েশনকে। সেটা ম্যাচ আয়োজনের খরচ হিসাবে। এই অর্থের পরিমাণ ম্যাচ পিছু ৩০ লক্ষ টাকা। গত বছর থেকে বোর্ডও অনেক দাবি দাওয়ার পর সমপরিমাণ অর্থ দিচ্ছে সমস্ত স্টেজিং অ্যাসোসিয়েশনকে। এই টাকা দিয়ে সিএবির মতো সব অ্যাসোসিয়েশন আইপিএল-এর ম্যাচের খরচ মেটায়। তবে গতবারই সিএবি অতিরিক্ত টাকা দাবি করেছিল স্কোরবোর্ডের জন্য। সেবার অর্থ না মিললেও তাদের দাবি, এবার টাকা দিতে রাজি হয়েছে কেকেআর ফ্র্যাঞ্চাইজি ও আইএমজি রিলায়েন্স।

[কেরিয়ারের সায়াহ্নে এসেও রাজা রজার, এটিপি ব়্যাঙ্কিংয়ে ফের শীর্ষে সুইস তারকা]

গত বৃহস্পতিবার সিএবিতে কেকেআর ও আইএমজিআর-এর প্রতিনিধিদের সঙ্গে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচ আয়োজন বৈঠকে বসেছিলেন সিএবির শীর্ষকর্তারা। ছিলেন সচিব অভিষেক ডালমিয়া ও সহ-সভাপতি সমর পাল। সেখানেই সিএবি কর্তারা ফের স্কোরবোর্ডের খরচ বাবদ অতিরিক্ত অর্থ দাবি করেন। যা দিতে নাকি রাজি হয়েছেন কেকেআর ও আইএমজির প্রতিনিধিরা। সিএবি সহ-সভাপতি সমর পাল এদিন বলছিলেন, “আইপিএল-এর সময় সমস্ত ভেন্যুতে ইলেকট্রনিক্স স্কোরবোর্ডের জন্য খরচ দেয় ফ্র‌্যাঞ্চাইজি ও আইএমজি রিলায়েন্স। তা হলে আমরা সেই সুযোগ পাব না কেন? গতবারও বলেছিলাম। কিন্তু টাকা পাইনি। এবার তাই আগে থেকে ওদের কাছে আমাদের দাবি জানিয়েছিলাম। বৈঠকে ঠিক হয়ছে এবার স্কোরবোর্ডের খরচ বাবদ আলাদা টাকা পাবে সিএবি।”

আইপিএল-এর সবকটি ভেন্যুতে কিন্তু ইলেকট্রনিক্স স্কোরবোর্ড নেই। খেলার আগে সেগুলি ভাড়া করে আনা হয়। সেই খরচ দেয় ফ্র‌্যাঞ্চাইজি ও আইএমজিআর। সিএবির বক্তব্য, তাদের স্কোরবোর্ড ভাড়া নেওয়ার দরকার নেই। যেহেতু ইডেনে বিশাল মাপের ইলেকট্রনিক্স স্কোরবোর্ড নিজেদের খরচে আগেই বসিয়ে নেওয়া হয়েছে। কিন্তু অন্যান্য স্টেজিং অ্যাসোসিয়েশন যদি এই বাবদ খরচ পেতে পারে, তা হলে সিএবি পাবে না কেন? সিএবি কর্তাদের আরও বক্তব্য, আইপিএল ম্যাচ আয়োজনে আগে যে খরচ হত, এখন তা অনেক বেড়ে গিয়েছে। অবশেষে কেকেআর ও আইএমজিআর রাজি হওয়ায় স্বস্তিতে সিএবি কর্তারা। ইডেনে আইপিএলের প্রথম ম্যাচ ৮ এপ্রিল।

[এভাবেও আউট হওয়া যায়! এ কী করলেন কিউয়ি ব্যাটসম্যান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে