BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মেসি-নেইমারের পর এবার ISIS-এর নিশানায় রোনাল্ডো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 31, 2017 2:04 pm|    Updated: October 31, 2017 2:04 pm

IS threatens to decapitate Cristiano Ronaldo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি, নেইমারের পর এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রাশিয়া বিশ্বকাপের সময় যত এগিয়ে আসছে আইএস-এর হুমকির বহরও ততই বেড়ে চলেছে। যা থেকে ছাড় পেলেন না পর্তুগালের অধিনায়ক ও রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। সম্প্রতি জিতেছেন ফিফার বর্ষসেরা ফুটবলের খেতাব। আর এরপরই তাঁকে ঘিরে আইএস-এর নয়া হুমকি। রোনাল্ডোর ছবি দেওয়া একটি পোস্টার প্রকাশ করে রাশিয়া বিশ্বকাপের আগে ফের একবার হুমকি দিল এই জঙ্গিগোষ্ঠী।

[কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে সোনা হিনার]

আগামী বছর গ্রীষ্মেই রাশিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে বিশ্বকাপ। ইতিমধ্যেই অবশ্য একাধিকবার হুমকি দিয়েছে আইএস জঙ্গিগোষ্ঠী। বিশ্বকাপে সন্ত্রাসী হামলা চালানোই যে তাদের মূল লক্ষ্য, বারেবারে সেটাই প্রমাণ করে দিতে চেয়েছে তারা। কয়েকদিন আগেই আইএস-এর তরফে একটি পোস্টার প্রকাশ করা হয়েছে৷ যেখানে এক জঙ্গি রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছে রাশিয়ার একটি স্টেডিয়ামের সামনে৷ পাশে রয়েছে বোমাও৷ যা আইএস-এর পতাকায় জড়ানো৷ আর রাশিয়া বিশ্বকাপের লোগো দিয়েই নিজেদের উদ্দেশ্য স্পষ্ট করে দিয়েছে তারা৷ এরপরই মেসির একটি ছবি প্রকাশ্যে আনে তারা। ছবিতে দেখা যাচ্ছে, মেসির দুই চোখ থেকে রক্ত ঝরছে। ওয়াফা মিডিয়া ফাউন্ডেশন এই পোস্টারটি প্রকাশ্যে এনেছে। মেসিকে ছবিতে জেলের ভিতর দেখানো হয়েছে। পোস্টারে লেখা, ‘যাদের বিরুদ্ধে তোমরা যুদ্ধ করছ, তাদের অভিধানে হারের অস্তিত্ব নেই।’ জনপ্রিয় একটি সংস্থার বিজ্ঞাপনের ট্যাগলাইনের নকল করে পোস্টারে লেখা হয়েছে, ‘জাস্ট টেররিজম।’ এখানেই শেষ নয়, এরপর সামনে আসে মেসি এবং নেইমারের একটি ছবিও। গত ৩০ অক্টোবর প্রকাশিত ছবিটিতে দেখা যায়, মেসি নিচে পড়ে রয়েছেন। এবং নেইমার হাঁটু গেড়ে বসে রয়েছেন। পিছনে দাঁড়িয়ে এক জঙ্গি।

এই দু’জনের ছবি দিয়ে হুমকি দিলেও এতদিন বাদ ছিলেন রোনাল্ডো। এবার তিনিও নিস্তার পেলেন না। ছবিতে দেখা যাচ্ছে, হাঁটু গেড়ে বসে রয়েছেন সিআর সেভেন। তাঁর চোখের নিচে মারের দাগ স্পষ্ট। পিছনে দাঁড়িয়ে এক জঙ্গি, যে কিনা রিয়াল তারকাকে মারতে উদ্যত। সঙ্গে লেখা, ‘আপনারা যেটা দেখছেন সেটাই আমাদের কথা। যেটা শুনছেন সেটা নয়। শুধু অপেক্ষা করুন।’ ইসলামিক স্টেট জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল একটি মিডিয়া গ্রুপ এই ছবি প্রকাশ্যে এনেছে। সব দেখেশুনে অনেকেই বলছেন, ফুটবলের মহারণ শুরু হতে এখনও খানিকটা সময় থাকলেও জঙ্গিদের এই সতর্কবার্তা এখন থেকেই বিশ্ব ফুটবলের মঞ্চে হামলার আশঙ্কা তৈরি করছে।

World-cup

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে