BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

উদ্বোধনের বদলে কলকাতা পেল আইএসএলের ফাইনাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 2, 2017 12:52 pm|    Updated: November 2, 2017 12:56 pm

ISL: Kolkata to host ISL final,naugural game shifted to Kochi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল ঘিরে শহরে ফুটবলপ্রেমীদের উন্মাদনা তুঙ্গে উঠেছিল। বিশ্বকাপের ফাইনালের তুমুল সাফল্যের পর এবার আইএসএলের ফাইনালও অনুষ্ঠিত হতে চলেছে কলকাতায়। উদ্বোধনী ম্যাচ যুবভারতীতে হওয়ার কথা থাকলেও তা সরিয়ে নিয়ে যাওয়া হল কোচিতে। শুরুতেই সৌরভ বনাম শচীনের দলের লড়াই কলকাতায় হচ্ছে না। তা দেখা যাবে কেরলের রাজধানীতে।

[রিয়ালের সঙ্গে নতুন চুক্তি করবেন না, বিস্ফোরক মন্তব্য রোনাল্ডোর]

এ শহরের বাসিন্দারা ফুটবলকে কতটা ভালবাসেন, সদ্য সমাপ্ত অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপেই তার প্রমাণ মিলেছে। ভারতের একটিও খেলা ছিল না। তাও প্রতিটি ম্যাচে কানা কানায় ভরে উঠেছিল যুবভারতী। একটি টিকিটের জন্য যুবভারতীর সামনে রাতভর লাইন দিয়েছিলেন বহু মানুষ। এমনকী, হাতাহাতি, গণ্ডগোল পর্যন্ত হয়েছে। টিকিটের চাহিদা মেটাতে হিমশিম খেতে হয়েছে সংগঠকদের। লাগাতার বৃষ্টিতে গুয়াহাটিতে যখন ম্যাচ বাতিল করতে হল, তখন ব্রাজিল ও জার্মানির হাইভোল্টেজ সেমিফাইনাল ম্যাচটি কলকাতায় আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিল ফিফা। ফা্ইনালও হয়েছিল যুবভারতীতেই। আর বিশ্বকাপের তুমুল সাফল্যের পর এবার আইএসএলের ফাইনালও কলকাতায় সরিয়ে আনার সিদ্ধান্ত নিলেন সংগঠকরা। আগে ঠিক ছিল, উদ্বোধনী ম্যাচটি হবে কলকাতায়। সেই ম্যাচটি সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে কোচিতে।

[ভয়ংকর জোকার সেজে হ্যালোউইন উৎসবে মাতলেন নেইমার]

চলতি মাসের ১৭ তারিখ থেকে শুরু হতে চলেছে আইএসএল। বৃহস্পতিবার সংগঠকদের তরফে এক বিবৃতিতে বলা হয়, ২০১৪ সালে অক্টোবরে কলকাতায় আইএসএলের যাত্রা শুরু হয়েছিল। তবে এবার প্রথম ফাইনাল অনুষ্ঠিত হতে চলেছে সিটি অফ জয় কলকাতাতেই। ২০১৮ সালের ১৭ মার্চ ফাইনাল হবে যুবভারতীতে। পাশাপাশি, আগামী ৯ ফ্রেরুয়ারি এটিকে ও কেরল ব্লাস্টার্সের যে ম্যাচটি কোচিতে হওয়ার কথা ছিল, সেটিও কলকাতায় হবে। অন্যদিকে উদ্বোধন ম্যাচটি কলকাতা থেকে সরিয়ে নিয়ে যাওয়া হল কোচিতে। আইএসএলের বাকি ম্যাচের নির্ঘন্ট অবশ্য অপরিবর্তিতই থাকছে।

[কমনওয়েলথ শুটিং চ্যাম্পিয়নশিপে একই দিনে জোড়া সোনা ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে