BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, আইপিএল নিলামে কোন ভারতীয় তারকার ন্যূনতম মূল্য সবচেয়ে বেশি?

Published by: Sulaya Singha |    Posted: December 12, 2018 6:05 pm|    Updated: December 12, 2018 6:05 pm

Jayadev Unadkat in IPL auction

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েক বছর ধরে যে সময় আইপিএল দেখতে অভ্যস্ত ক্রিকেটপ্রেমীরা, তার তুলনায় এবার অনেকখানিই এগিয়ে আসছে টুর্নামেন্ট। ফলে স্বাভাবিক নিয়মে নিলামও হচ্ছে আগেভাগেই। চলতি মাসের ১৮ তারিখই জয়পুরে বসতে চলেছে নিলামের আসর। নিলামের তালিকায় স্বদেশি ও বিদেশি মিলিয়ে রয়েছে ৩৪৬ জন ক্রিকেটারের নাম! নিলামের উত্তেজনা বাড়াতে আসন্ন আইপিএলে ভারতীয়দের মধ্যে কোন তারকার ন্যূনতম মূল্য সবচেয়ে বেশি সে ঘোষণাও করে দেওয়া হল।

[কোহলি পছন্দসই কোচ পেলে হরমনপ্রিত কেন নয়? বিস্ফোরক ডায়না]

এবারের নিলাম সবদিক থেকেই বেশি আকর্ষণীয়। কারণ প্রায় সব ফ্র্যাঞ্চাইজিই নিজেদের পুরনো বিশ্বস্ত একাধিক ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। ফলে এবার নিলামে উঠবেন ঋদ্ধিমান সাহা, যুবরাজ সিং, মহম্মদ শামির মতো প্রথম সারির তারকারা। সেই সঙ্গে সঞ্চালকের ভূমিকাতেও আর দেখা যাবে না চেনা মুখ রিচার্ভ ম্যাডলিকে। নতুন সঞ্চালকের হাত ধরে কোন ক্রিকেটার কোন দলে চলে যান, সেদিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। তবে তার আগেই প্রকাশ্যে এল নয়া তথ্য। জানা গেল, কোন কোন দেশি ও বিদেশি তারকার ন্যূনতম (বেস প্রাইস) মূল্য সর্বোচ্চ। যদি ভাবেন, সে তালিকায় ভারতীয়দের মধ্যে শীর্ষে দেশের বর্তমান সেরা উইকেটকিপার ঋদ্ধি, তাহলে ভুল ভাবছেন। গতবারের আইপিএলে যে বোলার সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছিলেন, সেই জয়দেব উনাদকাটের বেস প্রাইসই সর্বোচ্চ। গত আইপিএলে সাড়ে ১১ কোটি টাকায় রাজস্থান রয়্যালসে বিক্রি হয়েছিলেন এই সিমার। ১৫ ম্যাচে ১১টি উইকেট নিয়েছিলেন তিনি। এবার উনাদকাটের ন্যূনতম মূল্য দেড় কোটি টাকা। এদিকে ঋদ্ধি, যুবি, শামি ও অক্ষর প্যাটেলকে দলে পেতে হলে ফ্র্যাঞ্চাইজিকে দিতে হবে ন্যূনতম এক কোটি টাকা।

[পেসারদের জন্য বিমানের বিজনেস ক্লাস সিট ছাড়লেন বিরুষ্কা!]

প্রায় নতুন করেই দল সাজাতে চলেছে প্রীতি জিন্টার পাঞ্জাব এবং দিল্লি ডেয়ারডেভিলস। দুই দলই এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পায়নি। তাই উদানকাটকে নেওয়ার জন্য তারা ঝোঁকে কিনা, সেদিকে নজর থাকবে। তবে ভারতীয়দের টেক্কা দিয়েছেন বিদেশি তারকারা। ব্র্যান্ডন ম্যাকুলাম, লাসিথ মালিঙ্গা, স্যাম কারেন, ডি শর্ট, ক্রিস ওকসদের ন্যূনতম মূল্য ধার্য হয়েছে দু’কোটি টাকা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে