BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ঝুলন গোস্বামীকে বিশেষ সম্মান ফ্যানাটিক স্পোর্টস মিউজিয়ামের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 21, 2017 1:01 pm|    Updated: August 21, 2017 1:01 pm

Jhulan Goswami's World Cup jersey to adorn Fanattic Sports Museum walls

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব মহিলা ক্রিকেটে একদিনের ম্যাচে সর্বোচ্চ উইকেটপ্রাপক তিনি। অর্জুন পুরস্কারে সম্মানিত পেসারের বিশ্বকাপের পারফরম্যান্স মুগ্ধ করেছে ক্রিকেটপ্রেমীদের। সেই ঝুলন গোস্বামীর মুকুটে জুড়ছে আরও একটি পালক। বিশ্বকাপের সেমিফাইনালে যে জার্সি গায়ে চাপিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিলেন তিনি, সেই জার্সি এবার সাজানো থাকবে ফ্যানাটিক স্পোর্টস মিউজিয়ামে।

[প্রথম ওয়ানডেতেই শ্রীলঙ্কাকে হেলায় হারাল টিম ইন্ডিয়া]

এটাই হয়তো ছিল তাঁর জীবনের শেষ ওয়ানডে বিশ্বকাপ। আর তাই বাইশ গজে নিজেকে উজাড় করে দিয়েছিলেন ঝুলন। শেষমেশ ট্রফি ঘরে আসেনি ঠিকই, কিন্তু দুর্দান্ত সব রেকর্ড গড়ে ভক্তদের মন জয় করে নিয়েছিলেন। বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে মিতালি রাজদের বিরুদ্ধে অস্ট্রেলিয়াই ছিল ফেভারিট। কিন্তু সবাইকে চমকে দিয়ে ছ’বারের বিশ্বজয়ীদের পরাস্ত করেছিল উইমেন ইন ব্লু। ৩৬ রানে ম্যাচ জিতে দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিলেন মিতালিরা। সেই সেমিফাইনালে যে জার্সিটি পরেছিলেন ঝুলন, সেটিই এবার শোভা পাবে কলকাতার ফ্যানাটিক স্পোর্টস জাদুঘরের দেওয়ালে। যেখানে উসেইন বোল্ট থেকে মাস্টার ব্লাস্টারের বিভিন্ন স্মৃতি সজ্জিত রয়েছে। ঘরের মেয়েকে এভাবেই সম্মান জানাতে চায় কলকাতার জাদুঘরটি। বাংলার পেসার জানিয়েছিলেন, এই জার্সির সঙ্গে অনেক স্মৃতি জড়িয়ে আছে। তাই জার্সিটিকে ক্রিকেটপ্রেমীদের অন্যতম দর্শনীয় বস্তু হিসেবেই সংরক্ষিত রাখা হচ্ছে।

[ফের একসঙ্গে ‘বিরুষ্কা’, নেটদুনিয়ায় ভাইরাল তাঁদের এই ছবি]

এর আগে ফাইনালের জার্সিটি রেখে দেওয়া হয়েছিল লর্ডসে। লর্ডসে ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারতীয় দল। রুদ্ধশ্বাস ম্যাচে শেষ পর্যন্ত নাকের ডগা থেকে জয় ছিনিয়ে নিয়েছিল ঘরের দল। তারপরই ঝুলন ও অধিনায়ক মিতালি রাজের জার্সি জায়গা করে নেয় লর্ডসের জাদুঘরে। ঝুলন বলেন, “শুনেছি, ওই লর্ডসের মিউজিয়ামে অনেক দুর্মূল্য সংগ্রহ রয়েছে। সেখানে আমাদের জার্সিটিও রইল। আশা করি, আগামী প্রজন্মকে এই বিষয়গুলিই উদ্বুদ্ধ করবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement