১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মায়ের মৃত্যুর পর এত খারাপ আর লাগেনি, চাকরি খুইয়ে আক্ষেপ স্পেনের বিদায়ী কোচের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 11:46 am|    Updated: June 15, 2018 11:57 am

Julian Lopetegui takes Real Madrid rein after leaving Spain

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের চাকরি খুইয়েছেন ২৪ ঘণ্টা আগে। ২৪ ঘণ্টার মধ্যে যোগ দিলেন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা চাকরিতে, অর্থাৎ রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্বে। ২৪ ঘণ্টার ব্যবধানে এই দুই ঘটনাকে কীভাবে বর্ণনা করবেন স্পেনের বিদায়ী এবং রিয়াল মাদ্রিদের বর্তমান ম্যানেজার জুলিয়ান লোপেতেগি।একই সঙ্গে দুঃখের এবং আনন্দের মুহূর্থ, তবে স্পেনের চাকরি খোয়ানোর দিনটিকে মায়ের মৃত্যুর পর সবথেকে দুঃখের দিন বলেই বর্ণনা করলেন তিনি।

[সৌদিকে ৫ গোলের মালা, রুশ বিপ্লবে পুড়ে ছারখার আরব বসন্ত]

আজ বিশ্বকাপে পর্তুগালের মুখোমুখি হচ্ছে ২০১০-এর চ্যাম্পিয়নরা। গ্রুপ পর্বে এটিই সবচেয়ে কঠিন ম্যাচ হতে চলেছে লা-রোখার জন্য। তাঁর ঠিক ২৪ ঘণ্টা আগে সাংবাদিক বৈঠকে স্পেনের বিদায়ী কোচ বললেন, আজকের দিনটা আমার জন্য একই সঙ্গে দুঃখের আবার আনন্দেরও। স্পেনের চাকরি খোয়ানোটাকে তিনি বর্ণনা করলেন জীবনের সবচেয়ে দুঃখের দিনগুলির মধ্যে একটি দিন হিসেবে। বললেন, “গতকালটা আমার জীবনের সবচেয়ে দুঃখের দিন ছিল। মানে স্পেনের কোচের চাকরি হারানোর কথা বলছি। আমার মা মারা যাওয়ার পরে এত খারাপ কখনও লাগেনি।’

[ব্যালের দেশে অপেরা আর পপের মূর্ছনায় বিশ্বকাপের নান্দীমুখ]

দুঃখ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হওয়ার কথা নয় লোপেতেগির। কারণ স্পেনেরে চাকরি খোয়ানোর ২৪ ঘণ্টার মধ্যে তিনি যে সাংবাদিক বৈঠকটি করলেন তা করলেন রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে। গোটা বিশ্বের ফুটবল মহল যাকে বলে থাকেন ‘ড্রিম জব’, সেই স্বপ্নের চাকরি পেয়ে লোপেতেগি বললেন, ‘আজ আমার জীবনের সবচেয়ে আনন্দের দিন। কারণ আমি রিয়াল মাদ্রিদে যোগ দিলাম।‘ সঙ্গে যোগ করেন, ‘মনে হচ্ছে এখন থেকেই আমি রিয়াল পরিবারের সদস্য হয়ে গিয়েছি,’  বের্নাবাওয়ের রিয়াল দপ্তর-ভরা সাংবাদিকদের বলেন লোপেতেগি।

[দেশলাই কাঠিতে বিশ্বকাপের রেপ্লিকা গড়ে তাক লাগালেন কালনার শিল্পী]

এদিকে লোপেতোগির রিয়ালে যোগদান নিয়ে স্প্যানিস ফেডারেশনের সঙ্গে রিয়ালের দ্বন্দ্ব এখনও অব্যাহত। কোচকে বরখাস্ত করার কথা ঘোষণার সময়ই ফেডারেশন প্রেসিডেন্ট রুবিয়ালেস দাবি করেছিলেন, লোপেতেগির রিয়ালে যোগ দেওয়া নিয়ে তাঁদের অন্ধকারে রাখা হয়েছিল। এদিন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্টিনো পেরেজ পালটা দাবি করলেন, পুরো ঘটনায় স্প্যানিস ফেডারেশনকে জানানো হয়েছিল। একই দাবি করলেন লোপেতেগি নিজেও। এদিকে আজই বিশ্বকাপে পর্তুগালের বিরুদ্ধে নামছে স্পেন। এসব দ্বন্দ্ব ভুলে স্পেন শিবির আপাতত ব্যস্ত প্রস্তুতিতে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে