Advertisement
Advertisement

শামি কি দুবাইয়ের হোটেলে ছিলেন? BCCI-কে চিঠি কলকাতা পুলিশের

আদালতে স্ত্রীর গোপন জবানবন্দির আবেদন করতে পারেন তদন্তকারীরা।

Kolkata police writes to BCCI inquiring Mohammed Shami’s Dubai visit
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:March 12, 2018 2:07 pm
  • Updated:March 12, 2018 2:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ক্রিকেটার মহম্মদ শামির স্ত্রীর অভিযোগের তদন্তে নেমে এবার বিসিসিআইকে চিঠি দিল কলকাতা পুলিশ। দক্ষিণ আফ্রিকার সফর থেকে ফেরার পথে শামি কি দুবাইয়ে গিয়েছিলেন? যদি গিয়ে থাকেন, তাহলে কোন হোটেলে কতদিন ছিলেন?  দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থার কাছে এসবই জানতে চেয়েছেন লালবাজারের তদন্তকারীরা। সূত্রের খবর, সোমবার আলিপুর আদালতে শামির স্ত্রী হাসিন জাহানের গোপন জবানবন্দি নেওয়ার আবেদনও করতে পারে পুলিশ।

[স্ত্রীর অভিযোগের কোনও ব্যাখ্যা নয়, ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত চান শামি]

Advertisement

ক্রিকেট বিশ্বে সুলতান অফ সুইং হিসেবে পরিচিত ভারতীয় দলের পেসার মহম্মদ শামি। কিন্তু, স্ত্রীর বিস্ফোরক অভিযোগে তাঁর ক্রিকেট জীবনই এখন প্রশ্নের মুখে। গত মঙ্গলবার স্বামীর বিরুদ্ধে মুখ খোলেন শামির স্ত্রী হাসিন। ভারতীয় পেসারের বিরুদ্ধে বিবাহ-বর্হিভূত সম্পর্কে জড়িয়ে পড়ার মতোই গুরুতর অভিযোগ করেন। দুই মহিলার সঙ্গে চ্যাটের স্ক্রিনশটও পোস্ট করেন ফেসবুকে। তোলপাড় পড়ে যায় ক্রিকেটমহলে। গত কয়েক দিনে শামির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিং থেকে শুরু পাক মহিলার শারীরিক সম্পর্কের অভিযোগও তুলেছেন হাসিন। এমনকী, বৃহস্পতিবার লালবাজারে গিয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন তিনি। শামির বিরুদ্ধে খুন, ধর্ষণ  ও বধূ নির্যাতনের অভিযোগে মামলা রুজু হয়েছে।  হাসিন জাহানের অভিযোগ, মহম্মদ শামিকে নিয়মিত টাকা দিতেন পাক মহিলারা। অর্থ আনতে দুবাই ও ব্রিটেনে যেতেন তিনি। যখন বাড়ি ফিরতেন, তখন ব্যাগের তালা লাগানো থাকত। স্ত্রীর আরও অভিযোগ, দক্ষিণ আফ্রিকার সফর থেকে ফেরার পথেও দুবাইয়ের হোটেলে এক মহিলার সঙ্গে রাত কাটিয়েছেন শামি। সেখানে পৌঁছে ভিসাও করিয়েছিলেন। এই দুবাই-বাসের রহস্য ভেদ করতে এবার বিসিসিআইয়ের দ্বারস্থ  কলকাতা পুলিশ।

Advertisement

[আরও বিপাকে শামি, প্রশ্নচিহ্নের মুখে আইপিএল ভবিষ্যৎ]

জানা গিয়েছে, রবিরার সন্ধ্যায় দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থাকে চিঠি পাঠিয়েছেন তদন্তকারীরা। চিঠিতে জানতে চাওয়া হয়েছে, দক্ষিণ আফ্রিকা সফর শেষে কি দুবাইয়ে গিয়েছিলেন শামি? যদি গিয়ে থাকেন, তাহলে কোন হোটেল কতদিন ছিলেন তিনি? প্রসঙ্গত, বিসিসিআইয়ের তত্ত্বাবধানে বিদেশ সফরে যায় ভারতীয় ক্রিকেট দল। বিদেশের ক্রিকেটাররা কোন হোটেল থাকবেন, কোথায় ম্যাচ হবে, কোন রুটে তাঁরা দেশে ফিরবেন, সবকিছুই আগে থেকে ঠিক করা থাকে। ব্যক্তিগত জীবন নিয়ে প্রশ্ন ওঠায় শামিকে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা থেকে বাদ দিয়েছে বিসিবিআই। এদিকে সোমবার আদালতে হাসিন জাহানের গোপন জবাববন্দি নেওয়ার জন্য লালবাজারের গোয়েন্দারা আবেদন করতে পারেন বলে খবর।

[আরও বিপাকে শামি, স্ত্রীর অভিযোগে ধর্ষণ ও খুনের চেষ্টার মামলা রুজু করল পুলিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ