BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মাথা ঠান্ডা রাখাটা ধোনির কাছে শিখেছি’, ম্যাচ জিতিয়ে বললেন দীনেশ কার্তিক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 19, 2018 8:53 am|    Updated: August 10, 2019 3:10 pm

Learnt to keep cool in tense situation from Dhoni: Dinesh Karthik

স্টাফ রিপোর্টার: দুটি দেশ একে অপরের প্রবল প্রতিপক্ষ। কিন্তু, এটা ঘটনা, রবিবার সন্ধ্যায় কলম্বোর প্রেমাদাস স্টেডিয়ামে জাভেদ মিয়াঁদাদের স্মৃতি ফিরিয়ে এনেছিলেন দীনেশ কার্তিক। অনেকে তো আবার এমন বলছেন, যে মহেন্দ্র সিং ধোনির বদলি পেয়ে গিয়েছে ভারত। যদিও দীনেশ কার্তিকের এই মারকাটারি পারফরম্যান্সের দিনেও অধিনায়ক বিরাট কোহলি বলছেন, সীমিত ওভারের ক্রিকেটে এখনও ধোনি কোনও বিকল্প নেই। নিজের ইনিংসের জন্য প্রাক্তন অধিনায়ককেই কৃতিত্ব দিচ্ছেন দীনেশ কার্তিক স্বয়ং। তাঁর স্বীকারোক্তি, ‘ম্যাচে চূড়ান্ত টেনশনে সময়েও মাথা ঠাণ্ডা রাখাটা ধোনির কাছেই শিখেছি।’

[রুদ্ধশ্বাস ম্যাচে মিরাকল কার্তিকের, বাংলাদেশ বধ করে চ্যাম্পিয়ন টিম ইন্ডিয়া]

টি-২০ ফাইনাল শুধু আর পাঁচটা ম্যাচের মতো নয়,  রবিবার প্রেমদাসা রুদ্ধশ্বাস থ্রিলারের সাক্ষী হয়ে রইল। যার পরতে পরতে নাটক। টি-২০ ফাইনালের শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতানো এর আগে দেখেছে নাকি ক্রিকেট বিশ্ব? ম্যাচ শেষের পরও যেন ঘোর কাটছে না ভারতীয় ড্রেসিংরুমের। উত্তেজিতভাবে মণীশ পাণ্ডে বলে যাচ্ছেন, ‘ওহ মাই গড, কী ম্যাচের সাক্ষী হয়ে থাকলাম।‘ সবটাই ওই একজনের জন্য! দীনেশ কার্তিক। অথচ ম্যাচ শেষে তিনি একইরকম নিরুত্তাপ। বাড়তি কোনও আবেগ চোখে পড়ল না। প্রশ্ন করা হয়েছিল,  মিয়াঁদাদ, ক্লুজনার, চন্দ্রপলদের পরে আপনার নামটাও লিস্টে ঢুকে পড়ল। জানেন কী সেই লিস্ট?  লাজুকভাবে কার্তিকে বললেন, ‘জানি।শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতানোর জন্য।”

[শেষে দ্রাবিড়ও চিটফান্ডের ফাঁদে! ৪ কোটি টাকা খুইয়ে পুলিশের দ্বারস্থ প্রাক্তন ক্রিকেটার]

নিজের ইনিংস নয়,  কার্তিকের কথায় বারবার চলে এলেন মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলিরা। ম্যাচ শেষে তাঁকে প্রশ্ন করা হয়, ওই পরিস্থিতিতে কীভাবে মাথা ঠাণ্ডা রাখলেন? কার্তিকের উত্তর, “পুরোটাই অভিজ্ঞতা। খেলতে খেলতে হয়ে যায়। অনেকের থেকে অনেক কিছু শিখেছি। মাথা ঠাণ্ডাটা খুব দরকার। এই ক্ষেত্রে সবচেয়ে ভাল উদাহরণ হল ধোনি। শিখেছি ও কীভাবে মাথা ঠাণ্ডা রেখে ম্যাচ ফিনিশ করে। বিরাটও দারুণ ফিনিশার।” আর এই অভিজ্ঞতার জন্যই দীনেশ কার্তিককে সাত নম্বরে ব্যাট করতে পাঠান রোহিত। ভাগ্যিস ডিকে ওরকম একটা ইনিংস খেলে দিলেন, না হলে তাঁর আগে বিজয় শঙ্করকে কেন পাঠানো হবে,  তা নিয়ে টিম ম্যানেজমেন্টের মুণ্ডপাত হত নির্ঘাত।

[বেহালায় অকাল ক্রিকেট! বাইশ গজের লড়াইয়ে তাক লাগালেন পুজোপাগলরা]

ম্যাচ জিতে কী বলছেন রোহিত? দেখুন ভিডিও:

[টানটান উত্তেজনার ম্যাচে হারের পর অধিনায়ক সাকিবের কী প্রতিক্রিয়া? এই লিঙ্কে ক্লিক করে দেখুন ভিডিও।]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে