BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

সাংবাদিক সম্মেলন করেই পিএসজি-তে যোগদান নেইমারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 4, 2017 3:06 pm|    Updated: August 4, 2017 3:06 pm

An Images

dসংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত জল্পনার অবসান। আর বার্সেলোনার নয়, আগামী মরশুমে প্যারিস সাঁ জাঁ-র হয়েই খেলবেন নেইমার। ভারতীয় সময় বৃহস্পতিবারই রাতেই চূড়ান্ত হয়ে গিয়েছিল। আর শুক্রবার পিএসজি-র পক্ষ থেকে ডাকা সাংবাদিক সম্মেলনে সেটাই সরকারিভাবে ঘোষণা করা হল। উপস্থিত ছিলেন নেইমারও। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন। এদিকে, আগের দিনই একটি ভিডিও প্রকাশ করে ব্রাজিলিয়ান তারকা জানালেন, বার্সেলোনায় তিনি সব কিছু পেয়েছেন। এবার নতুন চ্যালেঞ্জ নেওয়ার জন্যই প্যারিসের ক্লাবটির হয়ে খেলবেন।

 


[জাতীয় দলের হকি খেলোয়াড়ের রহস্যমৃত্যু, ছড়াল চাঞ্চল্য]

গত কয়েকদিন ধরেই নেইমারের দল বদলের খবর নিয়ে ব্যস্ত ছিল পুরো ফুটবল বিশ্ব। বার্সেলোনায় থাকবেন না কি চলে যাবেন প্যারিসে? এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল অনেকের মনে। শেষপর্যন্ত লা লিগা থেকেই বিদায় নিলেন ব্রাজিলিয়ান সুপারস্টার। সেই সঙ্গে ম্যাঞ্চেস্টারের পল পোগবাকে সরিয়ে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়ের শিরোপাও পেয়ে গেলেন। তাঁকে দলে নিতে কেবল ট্রান্সফার ফি বাবদ প্যারিসের ক্লাবটি বার্সেলোনাকে দিল ১৯৮ মিলিয়ন পাউন্ড। এর পাশাপাশি প্যারিসের ক্লাবটি থেকে প্রতি সপ্তাহে নেইমারকে ৫ লক্ষ ৯৬ হাজার পাউন্ড বেতনও দেওয়া হবে। এখানেই শেষ নয়, সই করার জন্য আয়কর এবং বোনাস মিলিয়ে অতিরিক্ত ৪৫ মিলিয়ন পাউন্ডও পাবেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড়টি। ব্রাজিলিয়ান তারকার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করল প্যারিস সাঁ জাঁ।

[হাসপাতালের উন্নয়নে ২৫ লক্ষ টাকা অনুদান শচীনের]

বিশেষজ্ঞদের মতে, নেইমারের মতো তারকাকে দলে নেওয়ার কারণ এর ফলে ক্লাবের সুনামও বাড়বে। সেই সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো দলগুলির পর্যায়ে নিজেদের জনপ্রিয়তাকেও নিয়ে যেতে পারবে প্যারিস সাঁ জাঁ।আমেরিকায় অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কাপের সময় বার্সেলোনার সঙ্গে নেইমারের দূরত্ব খবরের শিরোনামে উঠে এসেছিল। এমনকী প্যারিস সাঁ জাঁ-র মালিক নাসের আল খেলাফিও ব্রাজিলিয়ান তারকাকে দলে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। উলটোদিকে, নেইমার বুঝতে পেরেছিলেন বার্সায় থাকলে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির ছত্রছায়াতেই থাকতে হবে তাঁকে। মেসি যতদিন রয়েছেন কখনই ক্লাবের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি তিনি পাবেন না। অন্যদিকে, প্যারিসে গেলে দলের মধ্যমণি হবেন তিনিই। পাশাপাশি পাবেন মোটা অঙ্কের বেতন। ফুটবলমহলের মতে, এই ভাবনাগুলি ভেবেই লা লিগা ছেড়ে লিগ ওয়ানে খেলার কথা ভেবেছেন নেইমার।

এদিকে, এর আগে যে তারকারা বার্সেলোনায় এসে নিজেদের প্রমাণ করে টিম ছেড়েছেন, প্রত্যেককেই বার্সা ফ্যানেদের রোষের মুখে পড়তে হয়েছে। নেইমারই বা আলাদা হবেন কেন? তাঁকে বিশ্বাসঘাতক আখ্যা দিতে দেরি করলেন না বার্সেলোনার প্যাশনেট সমর্থকরা।এর আগে রোনাল্ডো, ফিগো টিম ছেড়ে রিয়াল মাদ্রিদ গিয়েছিলেন। এল ক্লাসিকোর ম্যাচে ন্যু ক্যাম্পে ফেরার পর তাঁদের কম টিটকিরি শুনতে হয়নি। এবার নেইমারের পালা। সমর্থকদের ক্ষোভ এটাই, শুধুমাত্র অর্থের জন্য বার্সেলোনার মতো টিমকে ছেড়ে তিনি গেলেন কী করে? তাই মোড়ে মোড়ে নেমারকে নিয়ে পোস্টার পড়েছে। সেখানে এমনও লেখা হয়েছে, বিশ্বাসঘাতকের কখনও ভাল হবে না।

[আঁকার অনুমোদন নেই ইসলামে, হেনস্তার শিকার ক্রিকেটার মইন আলি]

পিএসজিতে এর আগে রোনাল্ডিনহো, ইব্রাহিমোভিচ দশ নম্বর জার্সি পরেছেন। এবার সেই জার্সি নেইমারের। শুক্রবার থেকে অফিসিয়ালি তিনি পিএসজির ফুটবলার। তার আগে নেইমার যেন আবেগে ভাসলেন। বলে দিলেন, “বার্সেলোনায় খেলা আমার স্বপ্ন ছিল। মেসির মতো বন্ধু পেয়েছি। যে মাঠের ভিতরে ও বাইরে, সব সময় আমাকে গাইড করে গিয়েছে। বার্সেলোনা ছাড়তে সত্যি কষ্ট হচ্ছে। কিন্তু আমাকে নতুন চ্যালেঞ্জ নিতে হত। বাবা বলেছিল বার্সায় থাকতে। ওঁর কথা শুনিনি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement