BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসিদের যুগ শেষ! রোনাল্ডোর মতে, এবার দুনিয়া কাঁপাবে নেইমার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 5, 2018 11:50 am|    Updated: July 5, 2018 11:53 am

Lionel Messi age over, Neymar’s the rising giant: Ronaldo Nazario

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা বা পর্তুগাল- কেউই নেই। দ্বিতীয় রাউন্ড থেকেই দু’টো টিমের বিদায় ঘটে গিয়েছে। এবং ব্রাজিলের দু’বারের বিশ্বজয়ী স্ট্রাইকার রোনাল্ডোর মনে হচ্ছে, দু’টো টিমের বিদায়ের সঙ্গে সঙ্গে দুই টিমের মহাতারকার যুগও এবার শেষ হবে। লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জমানা শেষ। রাশিয়া বিশ্বকাপের পর থেকে বিশ্বফুটবল কাঁপাবেন একজনই। নেইমার জুনিয়র!

[বিষন্ন লিও মেসি এখন শুধু শুভেচ্ছা পাঠাচ্ছেন]

মেসি-রোনাল্ডো বিদায়ের পর ব্রাজিল বম্বারই একমাত্র পড়ে আছেন বিশ্বকাপে। শুধু তাই নয়, গ্রুপ পর্বে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে তীব্র শোরগোল ফেলে দেওয়া মেক্সিকোকে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বলতে গেলে একা শেষ করে দিয়েছেন। নিজে গোল করেছেন। করিয়েছেন। আর রোনাল্ডোর মনে হচ্ছে, বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নেইমারের টিকে থাকাটা এরপর মেসি-রোনাল্ডোর চেয়ে ব্রাজিল তারকাকে এগিয়ে দেবে।
“বলছি না, মেসি বা রোনাল্ডোর মরসুম ভাল যায়নি। অবশ্যই গিয়েছে। কিন্তু বিশ্ব ফুটবল তাঁকেই মনে রাখে যে কি না বিশ্বকাপের চূড়ান্ত পর্ব পর্যন্ত টিকে থাকে,” বুধবার এক সাক্ষাৎকারে বলে দিয়েছেন রোনাল্ডো। সঙ্গে যোগ করেছেন, “আমার মতে, রাশিয়া বিশ্বকাপের পর নেইমারই ফুটবলদুনিয়া কাঁপাতে চলেছে। চলতি বিশ্বকাপে প্রচুর উন্নতি করেছে ও। ম্যাচের ভাগ্য ঠিক করে দিচ্ছে। তাই বলছি, বিশ্বকাপের পর মেসি, রোনাল্ডোর এতদিনের ব্যাটনটা ওর হাতেই যেতে চলেছে।” ব্রাজিলের বর্তমান স্ট্রাইকার নিয়ে বলতে বলতে নিজের বিশ্বকাপ জয়ের বছরে ফিরে গিয়েছেন প্রাক্তন। ২০০২ সালে বিশ্বজয়ী ব্রাজিল স্ট্রাইকার বলে ফেলেছেন, “সে বছরটা ক্লাব ফুটবলে আমার একেবারে ভাল যায়নি। রিয়াল মিাদ্রিদের হয়ে ভাল খেলতে পারিনি। কিন্তু বিশ্বকাপের বছরে এটা গুরুত্বপূর্ণ হয়ে পড়ে যে, আপনি কোনটাকে বেশি গুরুত্ব দেবেন? আমিও দিয়েছিলাম। শেষে বিশ্বকাপ জিতে শেষ করি। বিশ্বকাপে ভাল খেলেওছিলাম।”

[‘কষ্ট হলে কী করব?’ মাঠে অভিনয় বিতর্কে সপাট জবাব নেইমারের]

নেইমারকে ফুটবলবিশ্বের পরবর্তী ‘সম্রাট’ বলে দেওয়ার পর ব্রাজিল কোচকেও সশ্রদ্ধ প্রশংসায় ডুবিয়ে দিয়েছেন রোনাল্ডো। তাঁর মনে হচ্ছে, ২০১৮ সালের সেরা কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে গিয়েছেন তিতে। “ব্রাজিলের এত ভাল টিম আমি দেখিনি। যেখানে ডিফেন্স, আক্রমণ দু’টোই ভাল। টিমটার দারুণ ব্যালান্স। তিতের যতটা সম্মান পাওয়া উচিত, উনি সেটা পান না। আশা করব, বিশ্বকাপ শেষে উনি দুনিয়া থেকে সেই মর্যাদাটা পাবেন,” বলে দিয়েছেন রোনাল্ডো। সঙ্গে যোগ করেছেন, “আমার সবচেয়ে ভাল লাগছে এটা দেখে যে, তিতে ব্রাজিলীয় স্টাইল অফ প্লে-র সঙ্গে ইউরোপের ঘরানারা অদ্ভুত মিশ্রণ ঘটিয়েছেন। যার ফলে টিমটাকে এত ভাল লাগছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে