BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বদলার ম্যাচে ইতিহাস পাল্টাতে পারলেন না মেসি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2016 10:15 am|    Updated: June 27, 2016 10:22 am

An Images

আর্জেন্টিনা – ০ (পেনাল্টি ৪)
চিলি – ০ (পেনাল্টি ২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক এক বছর আগের ইতিহাসের পাতা জীবন্ত হয়ে উঠল সোমবার ভোরে। সেই একই মঞ্চ। নির্ধারিত সময়ে একই ফলাফল। আর অবশেষে সেই একই চ্যাম্পিয়ন। দেশের জার্সি গায়ে নিজেকে প্রমাণ করার এটাই হয়তো শেষ সুযোগ ছিল লিওনেল মেসির। সমালোচকদের মুখ বন্ধ করে দেওয়ার, দীর্ঘ ২৩ বছরের ট্রফি খরা কাটানোর, সেরার সেরা হয়ে ওঠার। কিন্তু কোনওটাই যে হল না! এমনকী নিজেকে সান্ত্বনা দেওয়ার জায়গাটুকুও রইল না তাঁর। পেনাল্টি মিস করে নিজে হাতে সে পথও বন্ধ করে ফেললেন। এমন অভিশপ্ত দিনকে ভুলতে চেষ্টা করলেও কি ভুলতে পারবেন এলএম টেন? শাপমুক্তি ঘটল না। বরং আরও একটা স্বপ্নভঙ্গের অধ্যায় রচিত হল।

Cl7QsGpWgAAElKy

গ্রুপ পর্বে আর্জেন্টিনার কাছে ১-২ গোলে হারতে হয়েছিল চিলিকে। ফাইনালে তার মধুর প্রতিশোধ নিলেন পিজ্জির ছেলেরা। পরপর দু’বছর কোপা চ্যাম্পিয়ন। পেনাল্টি শুটআউটে ৪ নম্বর গোলটা হতেই আবেগে ভরা মুখগুলো ছুটে গেল গ্যালারির দিকে। লাল জার্সি গায়ে উপস্থিত দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাসের মধ্যেই শুরু হয়ে গেল চিলির সেলিব্রেশন। আর উল্টো দিকের ডাগআউটে তখন চুপচাপ মাথা নিচু করে বসে রয়েছেন বিশ্বের সেরা ফুটবলার। চোখে জল আর বুকে একরাশ হতাশা। বুঝে গিয়েছেন, আর কিছুক্ষণের মধ্যেই কীভাবে নিন্দুকদের বুলেটগুলো ধেয়ে আসবে তাঁর দিকে। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপ, ২০১৫ কোপার পর এবারও ভাগ্যে জুটল সেই রানার্স-আপ তকমা। পরপর তিন বছর এত বড় ধাক্কা খেলে যে কোনও ফুটবলারেরই আত্মবিশ্বাস তলানিতে চলে যাওয়ার কথা। আর তিনি তো মেসি। বার্সেলোনার হয়ে যিনি ম্যাজিক দেখান, কোনও পরিস্থিতিতেই বিপক্ষকে রেয়াত করেন না। তিনি কি না পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ! ভাবলেও অবাক হতে হয়। ভাগ্যের পরিহাস ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে? কোপার মঞ্চে আর হয়তো নামা হবে না। তাহলে কি এবার দেশের জার্সি গায়েও শেষ হচ্ছে তাঁর সফর? ফুটবলমহলে কিন্তু প্রশ্নটা উঠে গেল।

Cl7SjIzUsAAbPv7
এদিন প্রথমার্ধেই দু’দলের দুই তারকা রোজো ও দিয়াজকে লাল কার্ড দেখিয়ে ম্যাচ কঠিন করে দিয়েছিলেন রেফারি। চোট সারিয়ে প্রথম থেকে মাঠে নেমেছিলেন ডি মারিয়া। কিন্তু হিগুয়েন-ডি মারিয়া জুটি এদিন ফ্লপ। প্রতি আক্রমণে চিলি নজর কাড়লেও ফিনিশিং হল না। আর্জেন্টিনার অচল উইং গোলের মুখ খুলতে পারল না। গোলের দু-একটা সুযোগ তৈরি করেও ব্যর্থ হন আর্জেন্টাইনরা। ফলে নির্ধারিত সময় পেরিয়ে এক্সট্রা টাইমেও গোল দেখার সুযোগ পেলেন না দর্শকরা। পেনাল্টিতে বাজিমাত করলেন স্যানচেজরা।
১৫ তম কোপা কাপ ঘরে উঠল না আর্জেন্টিনার। স্বপ্নভঙ্গের যন্ত্রণা আর অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে মাঠ ছাড়লেন লিও মেসি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement