২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চেলসির বিরুদ্ধে গোলের খরা কাটিয়ে রোনাল্ডোকে বিশেষ বার্তা মেসির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 21, 2018 10:11 am|    Updated: February 21, 2018 10:11 am

Lionel Messi scored against Chelsea to earn draw for Barcelona

চেলসি: ১ (উইলিয়ান)

বার্সেলোনা: ১ (মেসি)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত আট ম্যাচে চেলসির গোলপোস্টে নিজের পায়ের ম্যাজিক দেখাতে ব্যর্থ হয়েছেন লিওনেল মেসি। অবশেষে সেই আক্ষেপ মিটল। নাইনথ টাইম লাকি হয়ে এলএম টেন যে শুধু ব্যক্তিগত আত্মবিশ্বাসই বাড়ালেন এমনটা নয়, ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছনোর স্বপ্নও জিইয়ে রাখলেন।

[নয়া নজির গড়ে আইসিসি ব়্যাঙ্কিং শীর্ষে বিরাট, ভাঙলেন শচীনের রেকর্ডও]

সেয়ানে-সেয়ানে টক্করে স্ট্যাম্পফোর্ড ব্রিজে ঘরের দল খাতায় কলমে এগিয়ে থাকলেও মঙ্গলবারের গভীর রাতের ম্যাচে বিশেষজ্ঞরা বাজি ধরেছিলেন বার্সেলোনাকেই। তবে তাঁদের ভবিষ্যদ্বাণীকে ভুল প্রমাণ করে কাতালান ক্লাবকে একপ্রকার লজ্জায় ফেলে দিয়েছিলেন উইলিয়ান। কিন্তু অ্যান্তোনিও কন্তের বিশ্বস্ত সৈনিক আন্দ্রে ক্রিসটেনসেনের ভুলেই সবটা মাটি হয়ে গেল। প্রথম থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত খেলেও এক বালতি জলে এক ফোঁটা চোনা হয়ে রইলেন আন্দ্রে। যাঁকে ডিফেন্সের স্তম্ভ বলে মানেন খোদ চেলসি কোচ, সেই আন্দ্রের ভুলেই পাসের কারণেই দলকে সমতা ফিরিয়ে বার্সার ত্রাতা হয়ে উঠতে পারলেন মেসি। এই নিয়ে ইউরোপীয় প্রতিযোগিতায় ৩৭টি দলের মধ্যে মোট ৩১টি দলের বিরুদ্ধে গোল করে নজির গড়লেন পাঁচটি ব্যালন ডি’অরের মালিক। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে স্বস্তিতেই রইল ভালভার্দের দল।

[কর্তাদের পদত্যাগের দাবি তুলে ফের ক্লাবে বিক্ষোভ ইস্টবেঙ্গল সমর্থকদের]

এদিন প্রথম থেকেই বার্সেলোনাকে চাপে রেখেছিল চেলসি। দু’বার বল বারে লেগে ফিরে না এসে বড় ব্যবধানে জিততেই পারত দ্য ব্লুজ। তবে এদিন হয়তো ভাগ্যদেবী ছিলেন মেসির সহায়। আর তাই তাঁর একটা গোলই জমিয়ে দিল চ্যাম্পিয়ন্স লিগের লড়াই। এদিন গোল করারই পর আকারে-ইঙ্গিতে রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বার্তা দেন মেসি। তাঁর দল যে এখনও লড়াই থেকে ছিটকে যায়নি, সেটাই মনে করিয়ে দিতে চান তিনি। ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে জোড়া গোল করে সেরা ফর্মে রয়েছেন সিআর সেভেন। তাই চেলসির বিরুদ্ধে মেসির গোল নতুন করে অক্সিজেন জোগালো কাতালান ক্লাবকে। যা ১৪ মার্চ নূ ক্যাম্পে দ্বিতীয় লেগে অনেকখানি কাজে দেবে বলেই মনে করছেন ভালভার্দে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে