BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি বছরে দ্বিতীয়বার, ফের ভেঙে দেওয়া হল মেসির মূর্তি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 4, 2017 11:44 am|    Updated: December 4, 2017 11:44 am

Lionel Messi statue vandalised in Buenos Aires for second time

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের দেশের মাটিতেই বারবার হেনস্তা হতে হচ্ছে লিওনেল মেসির মূর্তিকে। চলতি বছর এ নিয়ে দ্বিতীয়বার বুয়েনস এয়ার্সে দুষ্কৃতীরা ভেঙে দিল এলএম টেনের মূর্তি।

[OMG! ধোনির কন্যা জিবার এই প্রতিভাও রয়েছে!]

কেন বারবার ক্ষতিগ্রস্ত হচ্ছে বর্তমানে বিশ্বের সেরা ফুটবলারের মূর্তিটি? প্রশ্ন উঠছে। কিন্তু উত্তর পাওয়া যাচ্ছে না। চলতি বছর জানুয়ারি মাসেই এই মূর্তিটি ভেঙে দেওয়া হয়েছিল। কোমর থেকে দেহের উপরের বাকি অংশ ভেঙে মাটিতে গড়াগড়ি খাচ্ছিল। বহুদিন পর সে মূর্তি জোড়া লাগায় প্রশাসন। কিন্তু দুষ্কৃতীদের তাণ্ডব থামল না। রবিবার ফের মেসির ভাঙা মূর্তির ছবি প্রকাশ্যে এল। সংবাদ সংস্থা জিনহুয়ার মাধ্যমেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে, মাটিতে পড়ে রয়েছে মেসির মূর্তি। এবার গোড়ালি থেকে ভাঙা হয়েছে সেটি। পুলিশ অবশ্য জানিয়েছে, কে বা কারা কখন এমন ঘটনা ঘটিয়েছে তা এখনও তাদের অজানা। এরপরই প্রশ্ন উঠতে শুরু করে, অতীতেও যখন মূর্তি ভাঙার ঘটনা ঘটেছে, তাহলে পুলিশ ও প্রশাসন এর রক্ষণাবেক্ষণ নিয়ে কেন আরও সতর্ক হয়নি।

mess_original_120417012636 (1)

আর্জেন্টিনার রাজধানী শহরে তৈরি এই সুন্দর মূর্তি দেখতে অনেকেই ভিড় জমান ওয়াকওয়ে অফ গ্লোরিতে। বিখ্যাত শিল্পীদের হাতে তৈরি এই ভাস্কর্যের সঙ্গে মেসি ভক্তদের সেলফি তোলার ঢল নামে সেখানে। এই শিল্পীদের হাতে ওই শহরে গড়ে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফর্মুলা ওয়ান চালক হুয়ান ম্যানুয়েল এবং বিশ্বকাপ জয়ী কিংবদন্তি মারাদোনার মূর্তিও। কিন্তু কে বা কারা কী উদ্দেশ্যে বারবার তা ভাঙছে, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়।

[মহাডার্বিতে খালিদের তুকতাক শেষপর্যন্ত পৌঁছল হাতাহাতিতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে