১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সৌরভের ‘ইডেন বেল’কে খোঁচা লর্ডসের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 30, 2016 7:58 pm|    Updated: September 30, 2016 8:37 pm

Lord's Cricket Ground trolls Sourav for Eden Bell

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড তাঁর বরাবরই প্রিয়। ক্রিকেটজীবনে ইংল্যান্ডের মাটিতে তিনি অনেক কিছু পেয়েছেন। লর্ডস থেকে ওভাল, তাঁর ‘দাদাগিরি’র সাক্ষী থেকেছে ইংল্যান্ডের স্টেডিয়ামগুলি। সেই সৌরভ গঙ্গোপাধ্যায় তাই সিএবি সভাপতির দায়িত্বে এসে লর্ডসের ঢঙেই ইডেনকে সাজিয়ে তুলতে চেয়েছিলেন। কিন্তু লর্ডসের বিষয়টা বিশেষ পছন্দ হল না বলেই মনে হয়। যে লর্ডসে দাদা-র ‘ঘুরপাক জার্সি’র স্মৃতি আজও টাটকা, সেই মাঠই খোঁচা দিল সৌরভকে।

দেশের মাটিতে ২৫০তম ও ভারতীয় ক্রিকেটের ৫০১ নম্বর টেস্ট শুরু হোক ‘ইডেন ঘণ্টা’ বাজিয়ে, সিএবি সভাপতি সৌরভের ইচ্ছে ছিল এমনটাই। সেই মতো ইংল্যান্ড থেকে এসে পৌঁছয় বিরাট মাপের ঘণ্টাটি। মহালয়ায় ইডেন বেলের শুভ উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল কপিলদেবকে। তাঁর হাতেই প্রথমবার বেজে উঠল ক্লাব হাউসের সামনে ঝোলানো ঘণ্টাটি। বছর দু’য়েক আগে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ঢঙে ইডেনে বসেছিল জায়ান্ট ক্লক। এবার যুক্ত হল ইডেন বেল। লর্ডসের পর গোটা বিশ্বে একমাত্র কলকাতার নন্দনকাননেই এই ঘণ্টা শোভা পাচ্ছে।

প্রাক্তন ভারত অধিনায়কের এই প্রয়াসে লর্ডসের তরফে টুইট করা হয়েছে, “শুনে ভাল লাগল যে, ক্রিকেটাররা মাঠে নামার আগে এবার ইডেন গার্ডেনের ঘণ্টা বাজবে। তোষামোদ করার সবচেয়ে ভাল উপায় হল অনুকরণ।” অর্থাৎ আপাতভাবে সৌরভের প্রসংশা করলেও প্রশাসক সৌরভের জন্য খোঁচাও তোলা থাকল এ টুইটে।  লর্ডসের বাইরে যে তিনি আর কিছুই ভাবতে পারেন না, সেটাই কি বুঝিয়ে দিতে চাইল ঐতিহাসিক এই স্টেডিয়ামের কর্তৃপক্ষ!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে