BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঝাড়খণ্ডের হয়ে ইডেনে শতরান ধোনির, জেতালেন দলকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 26, 2017 3:41 pm|    Updated: February 26, 2017 3:41 pm

Mahendra Singh Dhoni's ton helps Jharkhand to win in Vijay Hazare Trophy

ঝাড়খণ্ড: ৫০ ওভারে ২৪৩/৯ (ধোনি ১২৯, অভ্যুদয় সিং ৩৩/৪)

ছত্তিশগড়: ৩৮.৪ ওভারে ১৬৫ অলআউট (অভ্যুদয় সিং ২৪, বরুণ অ্যারন ২৬/৩)

ঝাড়খণ্ড জয়ী ৭৮ রানে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝাড়খণ্ডের হয়ে খেলতে ট্রেনে চড়ে কলকাতায় এসেছিলেন। গত কয়েকদিন ধরে ইডেনই যে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ঘর-বাড়ি। বর্তমানে বিরাটরা অস্ট্রেলিয়ার সঙ্গে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত। কিন্তু অবসর নিয়ে নেওয়ায় তিনি সেখান থেকে কয়েক যোজন দূরে। নিজেকে ফিট রাখতেই তাই রাজ্য দলের হয়ে বিজয় হাজারে ট্রফি খেলতে আসা। প্রথম ম্যাচে কর্নাটকের বিরুদ্ধে দলকে জয় এনে দিতে না পারলেও দ্বিতীয় ম্যাচেই পেয়ে গেলেন কাঙ্খিত জয়। চেনা ছন্দেই পাওয়া গেল মাহিকে। ছয় মেরে শতরানও করলেন।

রবিবার বিজয় ট্রফির দ্বিতীয় ম্যাচে ছত্তিশগড়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল ঝাড়খণ্ড। একসময় দলের ৫৭ রানের মাথায় তাদের ছ’জন ব্যাটসম্যান প্যাভিলিয়নেও ফিরে যান।কিন্তু এরপরেই দলের হাল ধরেন ধোনি। তাঁকে যোগ্য সঙ্গত দেন শাহবাজ নাদিম। ছয় মেরে শতরানও পূর্ণ করেন মাহি। শেষ পর্যন্ত ১০৭ বলে ১২৯ রান করে আউট হন। মূলত তাঁর ব্যাটে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ন’উইকেটে ২৪৩ রান তোলে ঝাড়খণ্ড। নাদিম করেন ৫৩ রান। এছাড়া দলের হয়ে ওপেনার আনন্দ সিং ৩২ রান করেন। ছত্তিশগড়ের বোলারদের মধ্যে অভ্যুদয় কান্ত সিং চার উইকেট এবং পঙ্কজ সিং তিন উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৩৮.৪ ওভারে ১৬৫ রানেই অলআউট হয়ে যায় ছত্তিশগড়। ব্যর্থ ছত্তিশগড় অধিনায়ক মহম্মদ কাইফ (২৩)-সহ বাকি ব্যাটসম্যানরা। ঝাড়খণ্ড বোলারদের মধ্যে বরুণ অ্যারন ২৬ রান দিয়ে তিন উইকেট ও শাহবাজ নাদিম ৩৬ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে