BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দ্য স্পেশ্যাল ম্যান’ মোরিনহোকে ছেঁটেই ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

Published by: Sulaya Singha |    Posted: December 18, 2018 8:20 pm|    Updated: December 18, 2018 8:20 pm

Manchester United sack Jose Mourinho

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ব্যর্থতার জের। হোসে মোরিনহোকে ছেঁটে ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সোশ্যাল মিডিয়ার অফিসিয়াল পেজে সে খবর ঘোষণাও করে দিল ইপিএল-এর ক্লাব। 

বছর আড়াই আগে স্টারলিংদের কোচের দায়িত্বে এসেছিলেন মোরিনহো। কিন্তু তাঁর জমানায় সাফল্যের মুখই দেখেনি ক্লাব। শুধু তাই নয়, গত ২৮ বছরে ইংলিশ প্রিমিয়ার লিগে এত খারাপ ফর্মে দেখা যায়নি রেড ডেভিলসকে। তা সত্ত্বেও কোচের উপর ভরসা রেখেছিলেন ক্লাবকর্তারা। কিন্তু রবিবার ধৈর্যের বাঁধ ভাঙল। লিভারপুলের কাছে ১-৩ গোলে হারের পর দ্য স্পেশ্যাল ম্যানকে ছেঁটে ফেলার সিদ্ধান্ত নিয়েই ফেলল ক্লাব। আপাতত ম্যানেজারের দায়িত্ব পেলেন তাঁরই সহকারী মিশেল ক্যারিক।

[পাঁচ কোটি টাকায় ব্রেথওয়েটকে তুলে নিল কেকেআর, দল পেলেন না যুবরাজ]

এদিন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে মোরিনহোকে ধন্যবাদ জানিয়ে বলা হয়, “দলে তাঁর অবদানের জন্য তাঁকে ধন্যবাদ জানায় ক্লাব। এবং তাঁর ভবিষ্যতের জন্য অনেক শুভকামনা রইল। চলতি মরশুমের শেষ পর্যন্ত অন্তর্বর্তীকালীন একজন কোচ থাকবেন। তারপর একজন ফুলটাইম কোচকে নিয়োগ করা হবে।”

মূল ঘটনার সূত্রপাত প্রিমিয়ার লিগের দ্বিতীয় ম্যাচেই। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে হারের দিনই ম্যান ইউ ডিফেন্সের কঙ্কালসার চেহারাটা বেরিয়ে পড়েছিল। সমালোচনার মুখে পড়তে হয়েছিল পর্তুগিজ কোচকে। কিন্তু নিজের উপর থেকে দায় ঝেড়ে ফেলে মোরিনহো ক্লাব কর্তাদেরই দোষারোপ করেছিলেন। ফুটবলার বাছাই নিয়েই প্রশ্ন তুলে দেন তিনি। তারপর লিগ গড়ানোর সঙ্গে সঙ্গে পল পোগবার সঙ্গে সম্পর্ক তিক্ত হয় মোরিনহোর। কোচের কাজের সমালোচনা করায় সহ-অধিনায়কের পদ খোয়ান পোগবা। লিগ কাপ থেকে ছিটকে যাওয়া-সহ লাগাতার ব্যর্থতার পরও দায় নেননি কোচ। উলটে নিজের পরিসংখ্যান তুলে ধরে বারবার দেখাতে চেয়েছেন এই ক্লাবের দায়িত্ব নিয়ে তিনি কতটা সফল। ২০১৬-১৭ সালে দলকে ইউরোপা লিগ জেতান তিনি। আর গত মরশুমে এফএ কাপের ফাইনালে পৌঁছেছিল ম্যান ইউ। তাছাড়া অন্যান্য টুর্নামেন্টে নজর কাড়তে পারেনি ব্রিটিশ ক্লাবটি। তাই আর লিভারপুলের কাছে পরাস্ত হওয়ার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নিল ক্লাব।

[টিম ইন্ডিয়ায় ফাটল! মাঠের মধ্যেই ইশান্তের সঙ্গে বচসায় জড়ালেন জাদেজা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে