BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জুতোপেটা করবে ভক্তরাই, পাক ক্রিকেটারকে মোক্ষম জবাব মনোজের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 12, 2017 7:34 am|    Updated: June 12, 2017 7:40 am

Manoj Tiwary Trashes Pakistan Cricketer Rashid Latif for his comment against Sehwa

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজফগড়ের নবাবের হয়ে ব্যাট ধরলেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। দিন কয়েক আগেই আক্রমণের বাউন্সার ধেয়ে এসেছিল বীরেন্দ্র শেহবাগের দিকে। আক্রমণকারী প্রাক্তন পাক উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ লতিফ। বল বিবেচনায় দক্ষ শেহবাগ দেখেশুনে তা ছেড়েই দিয়েছিলেন। স্রেফ নীরবতা আর উপেক্ষাতেই দিয়েছিলেন জবাব। যদিও প্রতিবাদে মুখর হলেন মনোজ।  সাফ জানালেন এরকম কথা বলতে থাকলে, ভারতে যে দু-একজন এখনও লতিফকে দেখে অনুপ্রাণিত হয়, তারাই ভবিষ্যতে জুতোপেটা করবে।

[ফেরার অবস্থাতেই আজ অবসর নেবেন বিচারপতি কারনান]

নিজের টুইটার হ্যান্ডেলে দু’টি ভিডিও পোস্ট করেন মনোজ। প্রথমটিতে বলেন, ‘কিছুক্ষণ আগে আমি একটি ভিডিও দেখলাম। তারপরেই এই ভিডিওটি পোস্ট করতে বাধ্য হয়েছি। ওই ভিডিওটিতে পাক ক্রিকেটার রশিদ লতিফ আমাদের দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান বীরেন্দ্র শেহবাগ সম্পর্কে কুরুচিকর ও অশালীন মন্তব্য করেছেন। ভিডিওটি দেখার পর থেকেই আমার মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, উনি কেন এই ভিডিওটি পোস্ট করলেন? অনেকক্ষণ ভাবনার পর বুঝতে পারলাম, আসলে উনি পাদপ্রদীপের আলোয় আসার জন্যই এমন কাজ করেছেন। বিখ্যাত হতে চান উনি। যেটা এখনও অবধি তিনি হতে পারেননি। আমার মনে হয়, ভিডিওটিতে লতিফ এমন সব শব্দ ব্যবহার করেছেন, যার জন্য আগামীদিনে আর কেউ কোনও ধরনের সাক্ষাৎকারের জন্য ওঁকে ডাকবে না। কারণ উনি কোনও খেলোয়াড়কেই সম্মান করেন না। রশিদজি আপনি অনেক বড় ভুল করে ফেলেছেন। আপনি আগে নিজের রেকর্ডগুলি দেখুন।’

 

এরপরেই দ্বিতীয় আরেকটি ভিডিও পোস্ট করেন বাংলার অধিনায়ক। যেখানে রশিদ লতিফের উদ্দেশে আরও বেশি আক্রমণাত্মক ছিলেন মনোজ। বলেন, ‘ওহ! আপনি তো নিজের রেকর্ডও দেখতে পারবেন না। কারণ পরিসংখ্যানগুলি ইংরেজি অক্ষরে রয়েছে, আর আপনি সেগুলি পড়তে পারবেন না। তবে আপনার অবশ্যই সেগুলি দেখা উচিত। কারণ যাঁর সম্পর্কে আপনি কুরুচিকর মন্তব্য করেছেন, নিজের স্বপ্নেও তাঁর রেকর্ডের ধারেকাছেও পৌঁছাতে পারবেন না। আপনার কোনও বন্ধু যদি ইংরেজি বোঝে, তাহলে তাঁকে বলুন বীরেন্দ্র শেহবাগের রেকর্ডগুলি যেন আপনাকে হিন্দিতে অনুবাদ করে দেয়। আপনি তাহলে বুঝবেন কার বিরুদ্ধে মুখ খুলছেন। আর আগামীদিনে কিছু বলার আগেও দশবার ভাববেন। এরপরেই যদি এরকম কোনও কাণ্ড ঘটান, তাহলে আমরাও ছেড়ে কথা বলব না। এমন সব শব্দ ব্যবহার করব যা শুনে আপনার কান থেকেও রক্ত বেরোবে। ভারতে যে ক’জন খেলোয়াড় আপনার উইকেটকিপিং দেখে অনুপ্রাণিত হত, আমার মনে হয় এই ভিডিওটি দেখার পর তাঁরাও আপনাকে জুতোপেটা করতে চাইবে। আপনি খুবই নির্লজ্জ লোক। সব জায়গায় মুখ কালো করে ঘুরে বেড়ান। আর কোনওদিন এরকম কোনও কাজ করলে, ভারতীয়দের থেকে খারাপ কেউ হবে না।’

[আমেরিকায় নিরাপদে নেই ভারতীয়রা, সুষমার কাছে উদ্বেগ প্রকাশ অমরিন্দরের]

এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে বাংলাদেশকে হারানোর পর গ্রুপ পর্যায়ের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় পান বিরাটরা। এরপরেই বীরু নিজস্ব ভঙ্গিতে টুইট করে লেখেন, ‘নাতির পর ছেলে। হেরে গেলে বলে কিছু মনে কোরো না, অনেক চেষ্টা করেছ। ভারতকে অভিনন্দন।’ এরপরেই অবশ্য ঘুরে দাঁড়ায় পাকিস্তান। হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকাকে। উল্টোদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে অপ্রত্যাশিতভাবে হেরে বসেন কোহলিরা। তারপরেই একটি ভিডিওতে শেহবাগকে কুরুচিকর মন্তব্য করে বসেন রশিদ লতিফ। বলেন, ‘তুমি যেখানে জন্মেছ, সেই নজফগড়ের নাম রাখা হয়েছিল মির্জা নজফ খানের নামে। উনিই স্বাধীনতা এনে দিয়েছেন। আর উনিই আমার ঠাকুরদা ছিলেন। বাংলাদেশকে নাতি, পাকিস্তানকে ছেলে বলে অভিহিত করেছ। কিন্তু আজ কী হল? শ্রীলঙ্কা আপনাদের কোন ছেলে… এছাড়া আপনাদের দেশে যে ক’টি বড়বড় ইমারত রয়েছে, যেমন-তাজমহল, আজেমর শরিফ, কিংবা নিজামুদ্দিন আউলিয়া সব আমরা দেশভাগের সময় আপনাদের দান করে এসেছি। আপনারা তো কিছু তৈরি করতে পারেন না। ভারতে আপনার পরিবার যত না বড়, তাঁর থেকে বেশি আমার পরিবারের লোক ওখানে বসবাস করেন।…’ এরকম আরও বেশ কিছু কুরুচিকর মন্তব্য করেন রশিদ লতিফ।

শেহবাগকে আক্রমণ করে লতিফের ভিডিওটি দেখুন:

যদিও এই ঘটনায় কোনও মন্তব্যই করতে চাননি বীরু। একটি টুইট করেই রশিদের এই আক্রমণকে গ্যালারিতে পাঠিয়ে দেন। লেখেন, ‘অনেক সময় অর্থহীন কথার বদলে অর্থপূর্ণ নীরবতা ভাল।’ এদিন তারই জবাব দিলেন মনোজ।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে