BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শুটিং ওয়ার্ল্ড কাপের মিক্সড টিম ইভেন্টে সোনা সৌরভ-মানুর

Published by: Subhamay Mandal |    Posted: February 27, 2019 7:48 pm|    Updated: February 27, 2019 7:48 pm

Manu Bhaker, Saurabh Chaudhary win gold

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুটিং বিশ্বকাপে সোনা ফলাচ্ছেন সৌরভ চৌধুরি। বাংলার এই শুটার বুধবার জিতলেন ফের একটি সোনা। মানু ভাকরের সঙ্গে জুটি বেঁধে ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড টিম ইভেন্টে সোনা জিতলেন সৌরভ। গত রবিবার আইএসএসএফ ওয়ার্ল্ড কাপে ১০ মিটার পিস্তল ইভেন্টে নিকটতম প্রতিদ্বন্দ্বী সার্বিয়ার দামির মিকেচকে হারিয়ে সোনা জেতেন ভারতীয় শুটার। বুধবার মানু আর সৌরভের জুটি হারায় চিন এবং কোরিয়ার প্রতিদ্বন্দ্বীদের।

এদিন মানু ও সৌরভের মিলিত পয়েন্ট ছিল ৪৮৩.৪। এর আগে কোয়ালিফিকেশনে বিশ্বরেকর্ড গড়েছিলেন তাঁরা। আরেক ভারতীয় জুটি হিনা সিধু ও অভিষেক ভার্মা ফাইনাল রাউন্ডে কোয়ালিফাই করতে ব্যর্থ হন। মানু-সৌরভরা কোয়ালিফিকেশন রাউন্ডে ৭৭৮ পয়েন্ট স্কোর করেন। প্রসঙ্গত, গত রবিবার বিশ্বরেকর্ড গড়ে সোনা জেতেন বাংলা তথা দেশের গৌরব সৌরভ চৌধুরি। এটাই ছিল তাঁর কেরিয়ারের প্রথম সিনিয়র লেভেল ইভেন্টে স্বর্ণপ্রাপ্তি। আগে জুনিয়র ক্যাটাগরিতেও বিশ্বরেকর্ড ঝুলিতে রয়েছে সৌরভের। এবার সিনিয়র ক্যাটেগরিতেও রেকর্ড গড়েন তিনি। অসামান্য পারফরম্যান্সের দৌলতে ২০২০ সালের টোকিও অলিম্পিকের টিকিটও জুটিয়ে ফেলেন বাংলার শুটার।

[শুটিং ওয়ার্ল্ড কাপে ফের বিশ্বরেকর্ড, সোনা জিতলেন সৌরভ চৌধুরি]

অন্যদিকে, মিক্সড টিম ইভেন্টে সোনা জিতলেও ব্যক্তিগত ইভেন্টে হতাশ করেছেন মহিলা শুটার মানু ভাকর। হিনা এবং মানু দুজনেই মহিলাদের ব্যক্তিগত ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টের ফাইনাল রাউন্ডে কোয়ালিফাই করতে পারেননি। মানু মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টেও আশাপ্রদ পারফর্ম করতে পারেননি। গত রবিবার ওই ইভেন্টের ফাইনাল রাউন্ডে পঞ্চম স্থানে শেষ করেন তিনি।

[ওয়ার্ল্ড কাপ শুটিংয়ে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন অপূর্বী চাণ্ডিলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে