২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগে ক্যারোলিনার কাছে হার সিন্ধুর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 1, 2017 8:03 pm|    Updated: July 13, 2018 6:09 pm

Marin Defeats Sindhu in Premier Badminton League

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকে হেরেছিলেন। দুবাইয়ে হারিয়েছিলেন। বিশ্বের দু’নম্বর শাটলার ক্যারোলিনার সঙ্গে দেখা হলেই যেন অন্যরকমভাবে জ্বলে ওঠেন পি ভি সিন্ধু। কিন্তু এবার সেই আগুনেও কাজ হল না। অলিম্পিকের স্মৃতি ফিরিয়ে লড়াই করেও পরাজয় স্বীকার করতে হল তাঁকে।

আপাতভাবে খেলাটা প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের । কিন্তু আসল লিগটা যেন চলছে সিন্ধু ও ক্যারোলিনার দ্বৈরথের। সেই অলিম্পিক থেকে যার শুরু। সেবার অনেক লড়াই করেও সুবিধা করতে পারেননি সিন্ধু। হার মানতে হয়েছিল ক্যারোলিনার কাছে। কিন্তু এখানেই শেষ নয়। ক্যারোলিনার সঙ্গে আবার দেখা হলে ফলাফলটা যে বদলাবে এরকম ইঙ্গিত দিয়েই রেখেছিলেন সিন্ধু, কথা রেখেছিলেন ভারতীয় শাটলার। দুবাইয়ে ওয়ার্ল্ড সুপার সিরিজ ফাইনালসে স্প্যানিশ শাটলারকে উড়িয়ে দিয়ে মধুর প্রতিশোধ নিয়েছিলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা৷ অর্থাৎ বিগত দুটি সাক্ষাৎকারে ফলাফল দাঁড়িয়েছে ১-১। আর তাই প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের প্রতম ম্যাচটিই বাড়তি গুরুত্ব পেয়ে গিয়েছিল। কেননা আবার সেই সিন্ধু বনাম ক্যারোলিনা। এবার ফলাফলের সমীকরণ বদলে দেওয়ার ছক।

Hyderabad: Ace shuttler P V Sindhu and Spain's Carolina Marin chat at a press conference of the the Premier Badminton League (PBL) in Hyderabad on Friday. PTI Photo(PTI12_30_2016_000214B)

চেন্নাই স্ম্যাশার্স-এর হয়ে নেমেছিলেন সিন্ধু। অন্যদিকে হায়দরাবাদ হান্টার্সের হয়ে সিন্ধুকে সামলাতে তৈরি ছিলেন ক্যারোলিনা। ক্রীড়াপ্রেমিকদের থেকে বছরের শুরুর চমকটা এর থেকে ভাল বোধহয় আর হতে পারত না। দুই শাটলারের ক্ষিপ্রতা, আক্রমণ, প্রতি আক্রমণে প্রিমিয়ার লিগের প্রথম দিন তা জমে উঠলই। পাশাপাশি রঙিন হয়ে উঠল ক্রীড়াপ্রেমিকদের বছরশুরুর বিকেলটাও।

ক্যারোলিনা নিজেই জানিয়েছিলেন, সিন্ধুর সঙ্গে ম্যাচ মানই শক্ত গাঁট। এদিন গোড়া থেকেই তার প্রমাণ দিচ্ছিলেন সিন্ধু। জাম্প স্ম্যাশে নাজেহাল করছিলেন স্প্যানিশ শাটলারকে। তবু শেষমেশ কয়েকটা ছোট ভুলই বিপাকে ফেলল তাঁকে। ১১-৮ ফলাফলে প্রথম গেমে এগিয়ে যান ক্যারোলিনা। দ্বিতীয় গেমের গোড়ায় টক্কর জমে সেয়ানে সেয়ানে। দুই শাটলারই নিজেদের ফর্মের ঝলক দেখাতে থাকেন। তবে এবার পাল্টা দেওয়ার পালা সিন্ধুর। ১২-১৪ ফলাফলে এই গেম জিতে নেন তিনি। ফলে জমে ওঠে তৃতীয় গেমের খেলা। এই পর্বে গোড়া থেকেই আধিপত্য দেখাতে থাকেন ক্যারোলিনা। একসময় দুজনেই হাল ছাড়তে নারাজ ছিলেন। টানা ৫২টি শটস খেলেন নিজেদের মধ্যে। তবে শেষমেশ পরাজয় মানেন সিন্ধু। তৃতীয় গেমে আধিপত্যের জেরেই খেলার ফল নিজের দিকে ঘুরিয়ে নেন ক্যারোলিনা। কোনওভাবেই সিন্ধকে ঘুরে দাঁড়াতে দেননি তিনি। বলা যায় সব প্রতিরোধ ভেঙে দেন। ফলাফলই তার প্রমাণ দিচ্ছে। ১১-২-এ জিতে নেন তিনি। ফলত উদ্বোধনী ম্যাচ জিতেই প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগের দ্বিতীয় অধ্যায় শুরু করল হায়দরাবাদ তবে এই ফর্ম্যাটে আবারও তাঁদের দেখা হতে পারে। তাই আরও এক আগুনে দ্বৈরথের প্রতীক্ষা যে ক্রীড়াপ্রেমীদের মনে জেগে থাকল, তা বলাই বাহুল্য।

c1fsrjvveaayzb_

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে