BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অভিষেক টেস্টেই ইতিহাস ময়ঙ্কের, ভাঙলেন ৭১ বছরের পুরনো রেকর্ড

Published by: Sulaya Singha |    Posted: December 26, 2018 12:24 pm|    Updated: December 26, 2018 12:24 pm

Mayank Agarwal creates history

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্য়াডিলেড ও পারথ টেস্টে চূড়ান্ত ব্য়র্থ মুরলী বিজয় এবং লোকেশ রাহুল। তাঁদের লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে মেলবোর্নে প্রথম একাদশে জায়গা করে নিয়েছেন ময়ঙ্ক আগরওয়াল। ভারত অধিনায়ক বিরাট কোহলি তরুণ তুর্কির উপরই ভরসা রেখেছিলেন। আর সেই ভরসার পূর্ণ মর্যাদা দিলেন ডান-হাতি ব্যাটসম্যান। অভিষেক টেস্টে নেমেই ৭১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন তিনি।

চার টেস্টের সিরিজে ভারত ও অস্ট্রেলিয়া এখন ১-১ সমতায় রয়েছে। প্রথম টেস্ট জিতলেও দ্বিতীয় টেস্টে মুখ থুবড়ে পড়েছিলেন কোহলিরা। তাই মেলবোর্নে ফের ঘুরে দাঁড়ানোর লক্ষ্য় তাঁদের কাছে। এমন অবস্থায় বক্সিং ডে-তে শুরু হয়েছে তৃতীয় টেস্ট। যেখানে ওপেনার হিসেবে নেমেই কামাল করলেন ময়ঙ্ক। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেকে সর্বোচ্চ রানের নজির গড়লেন কর্ণাটকের তরুণ। ১৯৪৭ সালে ডনের দেশে অভিষেক টেস্টে ৫১ রানের ইনিংস খেলেছিলেন ভারতীয় ব্যাটসম্যান দত্ত ফাড়কর। সেই তালিকায় তাঁর পরেই নাম ছিল হৃষিকেশ কানিতকর (৪৫) এবং আবিদ আলির (৩৩)। তবে প্রাক্তন তিন ক্রিকেটারকে ছাপিয়ে বুধবার ৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেললেন ময়ঙ্ক। আর সেই সঙ্গে ৭১ বছর পর তৈরি হল নতুন ইতিহাস।

[‘সংখ্যালঘু ইস্যুতে পাকিস্তানের জ্ঞান দেওয়া মানায় না’, কটাক্ষ কাইফের]

এদিন হনুমা বিহারীর সঙ্গে ওপেনিংয়ে নামেন ময়ঙ্ক। বিহারী ৮ রান করে আউট হয়ে গেলে চেতেশ্বর পূজারার সঙ্গে জুটি বেঁধে খেলেন তিনি। চায়ের বিরতির ঠিক আগের ওভারে প্যাট কামিনসের ডেলিভারিতে টিম পেইনের হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তবে অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই অনবদ্য় ব্যাটিং করে শেষ টেস্টেও যে ময়ঙ্ক প্রথম একাদশে নিজের জায়গা পাকা করে ফেললেন তা বলা যেতেই পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে