BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফর্মুলা ওয়ানের টিম বাসে বন্দুকবাজদের হানা, ক্ষুব্ধ হ্যামিলটন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 12, 2017 10:58 am|    Updated: November 12, 2017 10:58 am

Mercedes-AMG F1 team bus robbed at gun point, Lewis Hamilton expresses his anger

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে শ্রীলঙ্কান ক্রিকেট টিম বাসে জঙ্গি হামলার ঘটনা এখনও স্পষ্ট। যার জেরে পাক মুলুকে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসাই বন্ধ হয়ে গিয়েছিল। আর এবার খানিকটা এমনই অভিজ্ঞতা হল ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিলটনের দলের। মাথায় বন্দুক ঠেকিয়ে টিম বাসে উঠে লুট করা হল এফ ওয়ান চালকদের মূল্যবান সামগ্রী। গোটা ঘটনায় তারকাদের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

[অনুষ্কাই স্পেশাল, ইন্ডিয়ান স্পোর্টস অনার্স অনুষ্ঠানে বুঝিয়ে দিলেন বিরাট]

ছিনতাইবাজদের ঘটনায় শুক্রবার চাঞ্চল্য ছড়ায় সাও পাওলোতে। ব্রাজিলিয়ান গ্রাঁ প্রি সার্কিট থেকে টিম বাসে হোটেলে ফিরছিলেন মার্সিডিস-এএমজি দলের ফর্মুলা ওয়ানের চালকরা। যদিও সেই বাসে ছিলেন না হ্যামিলটন। তখনই আচমকা তাঁদের বাস থামিয়ে কয়েকজন দুষ্কৃতী বাসে উঠে পড়ে। তারপর মাথায় বন্দুক ঠেকিয়ে মূল্যবান সরঞ্জাম লুট করে তারা। এমনকী শূন্যে গুলি চালানো হয়েছে বলেও জানাচ্ছেন এফ ওয়ান চালকরা। বন্দুকের নলের সামনে দাঁড়িয়ে প্রতি মুহূর্তে প্রাণ হারানোর আতঙ্কে ভুগছিলেন তাঁরা। সৌভাগ্যবশত তাঁদের কারও কোনও চোট লাগেনি। তবে এমন ঘটনা স্বাভাবিকভাবেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল।

[টেস্ট সিরিজের মাঝে চলতি মাসেই বিয়ের পিঁড়িতে বসছেন ভুবনেশ্বর]

গোটা ঘটনায় সোশ্যাল মিডিয়ায় নিজের ক্ষোভ উগরে দিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন লুইস হ্যামিলটনও। তিনি বলেন, এ ধরনের ঘটনা আগেও ঘটেছে। তাই এফ ওয়ান চালকদের নিরাপত্তা নিয়ে আরও বেশি সতর্ক হওয়া প্রয়োজন কর্তৃপক্ষের। দলের সুরক্ষার দিকে ঠিকমতো নজর দেওয়া হয় না বলেও অভিযোগ তোলেন তিনি। টুইটারে তিনি লিখেছেন, “প্রতি বছরই এমন ঘটনা ঘটে। তাই বারবার বিভিন্ন কারণ দেখিয়ে ক্ষমা চাওয়ার মানে হয় না। দলকে রক্ষা করার দায়িত্ব নেওয়া উচিত কর্তৃপক্ষর। দলের অনেকেই এখনও আতঙ্কে ভুগছেন। তাই চাই ভক্তরা যেন আমার দলের জন্য প্রার্থনা করেন যাতে এমন ভয়ংকর ঘটনা ভুলে ব্রাজিলিয়ান গ্রাঁ প্রি-তে তাঁরা ভাল পারফর্ম করে।” উল্লেখ্য ২০১০ সালে এফ ওয়ান চালক জেনসন বাটন এমনই কিছু ছিনতাইবাজদের খপ্পর থেকে কোনওক্রমে পালাতে সক্ষম হয়েছিলেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে