BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন মিতালি রাজ!

Published by: Sulaya Singha |    Posted: February 6, 2019 9:10 am|    Updated: February 6, 2019 9:10 am

Mithali Raj may quite T20 arena

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিতালি রাজের অনুরাগীদের জন্য সুখবর। ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে আর হয়তো খেলতে দেখা যাবে না এই ভারতীয় তারকাকে। কারণ এই ফরম্যাটকে নাকি বিদায় জানাতে চলেছেন ভারতীয় প্রমিলাবাহিনীর ওয়ানডে অধিনায়ক।

শোনা যাচ্ছে, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পরই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে আলবিদা জানাবেন মিতালি। তবে ৫০ ওভারে যেভাবে নেতৃত্ব দেন, তেমনটাই দেবেন। বুধবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে প্রথম একাদশে জায়গা হয়নি মিতালির। পরের দুই ম্যাচের ছবি কেমন হবে, তাও অনিশ্চিত। এমন পরিস্থিতিতে ছোট ফরম্যাটের ক্রিকেট থেকে সরে দাঁড়াতেই চাইছেন বাইশ গজে একাধিক রেকর্ডের মালকিন। মার্চে অসমে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে হরমনপ্রীত অ্যান্ড কোং। সম্ভবত সেটিই মিতালির শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্ট সিরিজ।

[পাক কিংবদন্তির সঙ্গে বিরাট কোহলির তুলনা করলেন শাস্ত্রী]

কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিচ্ছেন মিতালি? দলের কোচ নিয়োগের ইস্যু নিয়ে টি-টোয়েন্টির অধিনায়ক হরমনপ্রীত কৌরের সঙ্গে মনোমালিন্য তৈরি হয়েছিল ৩৬ বছরের অভিজ্ঞ ক্রিকেটারের। এ কথা আর কারও অজানা নয়। তবে মিতালি সাফ জানিয়েছিলেন, হরমনপ্রীতের বিরুদ্ধে তাঁর কোনও ক্ষোভ বা অভিযোগ নেই। তবে তাঁকে সুবিধা করে দিতেই অবসরের সিদ্ধান্ত মিতালির। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা জানাচ্ছেন, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এখন থেকেই দল বাছাইয়ে মন দিয়েছেন হরমনপ্রীত। ছোট ফরম্যাটে তরুণীদের নিয়েই দল বানাতে আগ্রহী তিনি। তাই ইংল্যান্ডের বিরুদ্ধেও প্রথম একাদশে মিতালিকে রাখা হবে কিনা, সে নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। তবে বিসিসিআই কর্তা বলেন, মিতালি খেলুন আর নাই খেলুন, এমন বিশ্বমানের ক্রিকেটারকে সম্মানের সঙ্গেই বিদায় জানানো হবে।

আপাত দৃষ্টিতে বিসিসিআইয়ের মনোভাব ইতিবাচক মনে হলেও অভিজ্ঞ ক্রিকেটারকে একের পর এক ম্য়াচ বসিয়ে রেখে যেন তাঁকে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতেই চাপ দিচ্ছে টিম ম্যানেজমেন্ট। কিন্তু দলে মিতালির উপস্থিতি অনেকটা কোহলির টিম ইন্ডিয়ায় মহেন্দ্র সিং ধোনির মতোই। ৮৫ টি ম্যাচে ২২৮৩ রান তাঁর ঝুলিতে। ১৭ টি অর্ধ-শতরানও করেছেন। তাই মিতালির ভক্তদের প্রশ্ন, হরমনপ্রীত বা বিসিসিআই কোনও ভুল করছে না তো?

[ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে নেই রোহিত-ধাওয়ান?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে