Advertisement
Advertisement

দেশের জন্য যন্ত্রণা নিয়েও খেলতে পারেন সালাহ, বললেন লিভারপুলের সতীর্থ

সতীর্থের দাবি, সালাহ-র ফিটনেসের গোপন খবর জানেন তিনি।

Mohamed Salah ready to lead Egypt through pain for FIFA football WC 2018

LIVERPOOL, ENGLAND - FEBRUARY 04: Mohamed Salah of Liverpool celebrates after scoring his sides first goal during the Premier League match between Liverpool and Tottenham Hotspur at Anfield on February 4, 2018 in Liverpool, England. (Photo by Clive Brunskill/Getty Images)

Published by: Sangbad Pratidin Digital
  • Posted:June 5, 2018 4:13 pm
  • Updated:June 5, 2018 4:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিশরের ২৩ সদস্যের বিশ্বকাপ দল দেখে অনেকের মনে হতেই পারে তাঁর চোট-জল্পনায় আপাতত ইতি। টিম লিস্টে জ্বলজ্বল করছে মোঃ সালাহ-র নাম। কিন্তু সালাহ-র ফিটনেসের বাস্তব ছবিটা মোটেই সুখকর নয়। মিশরের কোচ হেক্টর কুপার নিজেও জানেন না বিশ্বকাপ শুরুর আগে দলের সেরা অস্ত্র ফিট হয়ে উঠতে পারবেন কিনা। বরং তিনি একপ্রকার ধরেই নিয়েছেন প্রথম ম্যাচে পাওয়া যাচ্ছে না লিভারপুল স্ট্রাইকারকে।

[দার্জিলিংয়ে ফুটবল জ্বর, পর্যটক টানতে বিশ্বকাপের রঙে সেজেছে পাহাড়]

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে চোট পাওয়ার পর, আপাতত স্পেনে চিকিৎসা চলছে সালাহ-র। তাঁর ফিটনেস নিয়ে যথেষ্ট সংশয় আছে। এর আগেই লিভারপুল দলের ফিজিও জানিয়ে দিয়েছিলেন অন্তত ৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে ৪৪ গোলের স্ট্রাইকারকে। তা সত্ত্বেও মিশরের প্রথম দলে রাখা হয়েছে সালাহকে। মিশরীয় সংবাদমাধ্যমের দাবি, ড্রেসিংরুমে সালাহর অনুপস্থিতি অন্য ফুটবলারদের মধ্য নেতিবাচক প্রভাব ফেলছে। মনোবল হারিয়ে ফেলছেন দলের অন্য ফুটবলাররা।’ তাদের মনোবল ফেরাতেই নাকি দলে রাখা হয়েছে সালাহকে।

Advertisement

[‘চোট’ পাওয়ার ভান গোলকিপারের, ম্যাচের মধ্যেই রোজা ভাঙলেন সতীর্থরা]

সব জল্পনা-কল্পনার মধ্যে সালাহ নিজে অবশ্য আত্মবিশ্বাসী। বিশ্বকাপের আগেই চোট সারিয়ে ফিরবেন তিনি, নিজের মুখেই জানিয়েছেন মিশরের স্ট্রাইকার। সালাহ একা নন, আশাবাদী তাঁর লিভারপুলের সতীর্থ ডেজান লভরেনও। একটি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে দাবি করছেন, সালাহ-র ফিটনেস নিয়ে তাঁর কাছে গোপন খবর রয়েছে। লভরেন বলেন, ‘আমি আশাবাদী সালাহ বিশ্বকাপের আগেই ফিট হয়ে উঠবে, আমার কাছে কিছু গোপন খবর আছে, তবে এখনই আমি তা প্রকাশ করতে চাই না।’ তিনি আরও বলেন, ‘সালাহ বিশ্বকাপে খেলার আপ্রাণ চেষ্টা করবেন, কারণ বিশ্বকাপ খেলাটা ওর জন্য খুব জরুরি। সালাহ এমন একজন ফুটবলার যে দেশের জন্য ব্যাথা যন্ত্রণা সহ্য করেও খেলতে পারেন। এর আগে লিভারপুলের হয়েও চোট নিয়ে খেলেছেন সালাহ।’ লভরেন লিভারপুলে সালাহ-র ঘনিষ্ঠ বন্ধু হিসেবে পরিচিত। তাই তিনি যে গোপন খবর জানেন বলে দাবি করছেন তা মিশর সমর্থকদের মুখে হাসি ফোটাতে পারে বলেই মনে করছে ফুটবলমহল।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ