BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরাটের মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে, পাশে দাঁড়ালেন কাইফ

Published by: Sulaya Singha |    Posted: November 9, 2018 3:57 pm|    Updated: November 9, 2018 4:45 pm

Mohammad Kaif Defends Virat Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির ‘ভারত ছাড়ো’ মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। সমালোচনায় জল ঢালতে বৃহস্পতিবারই মুখ খুলেছিলেন ভারত অধিনায়ক। বলেছিলেন, এক ফ্যান যেভাবে ‘সব ভারতীয়’দের অপছন্দ কথাটি বলেছিল, সেটারই প্রতিবাদে তিনি ভারত ছাড়ার মন্তব্য করেছিলেন। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। ক্রিকেট দলের নেতা হিসেবে বিরাটের থেকে এমন মন্তব্য প্রত্যাশিত ছিল না বলেই জানাচ্ছেন অনেকে। তবে এমন অবস্থায় বিরাট পাশে পেলেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফকে। ক্যাপ্টেন কোহলির সমর্থনে সুর চড়িয়ে কাইফ বলেন, অকারণে সমালোচিত হচ্ছেন বিরাট। মানুষ নিজেদের মতো করে তাঁর মন্তব্যকে ব্যাখ্যা করছে।

[‘এই ধরনের ভারতীয়’ মন্তব্যে আপত্তি, দেশ ছাড়ো বিতর্কে পালটা কোহলির]

ঘটনার সূত্রপাত এক ক্রিকেটভক্তের মন্তব্যে। তিনি জানিয়েছিলেন, বিরাট একজন ওভাররেটেড ব্যাটসম্যান। তাঁর খেলায় কোনও স্পেশ্যাল ব্যাপার নেই। এইসব ভারতীয়দের চেয়ে ইংলিশ ও অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের খেলা দেখে তিনি বেশি আনন্দ পান। আর তার উত্তরেই দেশ ছাড়তে বলার মন্তব্য করে বসেন বিরাট। তারপর থেকেই নেটদুনিয়ায় সমালোচনার ঝড় উঠেছে। তবে শুধুই সাধারণ ভক্তরা নন, বিরাটকে একহাত নেন দক্ষিণী অভিনেতা সিদ্ধার্থও। টুইট করেন, “কিছু বলার আগে রাহুল দ্রাবিড়ের থেকে শিখুন কীভাবে কথা বলতে হয়। ভারতীয় দলের অধিনায়ক এমন মূর্খের মতো মন্তব্য করেন কীভাবে!” এমনকী কোহলির নিন্দায় সরব হন ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলেও। একই সুর বীরেন্দ্র শেহওয়াগের গলাতেও। তিনি বলছেন, “বিরাটের ২৭ মিলিয়ন ফলোয়ার। কী করে প্রত্যেকটি লেখা পড়েন? বিরাট যা করেছে তা ওর ব্যাপার। তবে সেলিব্রিটি হিসেবে কিছু বলার আগে অনেক সতর্ক থাকতে হয় আমাদের। কারণ সোশ্যাল মিডিয়ায় কোনও ফ্যানকে উত্তরটা আমরাই দিচ্ছি।” তারপরই ড্যামেজ কন্ট্রোল করতে টুইট করেন ভারত অধিনায়ক। বলেন, তাঁর মন্তব্যকে হালকাভাবে নিতে এবং উৎসব উপভোগ করতে। বিরাটের পাশে দাঁড়িয়েছেন কাইফ। টুইটারে লিখেছেন, বিশ্বের সমস্ত ক্রিকেটারের প্রশংসা করেছেন বিরাট। এবং একটি বিশেষ কারণে এমন মন্তব্য করেছেন। কিন্তু মানুষ তার অন্য ব্যাখ্যা করছে। যা কাম্য নয়।

[আইপিএল খেলার প্রয়োজন নেই ভারতীয় পেসারদের, মত কোহলির]

প্রাক্তন অলরাউন্ডারকে পাশে পেলেও ভারত ছাড়ো মন্তব্যের জল যে অনেক দূর গড়াতে চলেছে, তা স্পষ্ট। কারণ সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এবার বিষয়টি খতিয়ে দেখবে সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটি (সিওএ)। অধিনায়কের এমন মন্তব্য কতটা যুক্তিযুক্ত, তা আলোচনা করে দেখবেন সিওএ কর্তারা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে