BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোহলির রেকর্ড ভেঙে দিলেন আফগান ব্যাটসম্যান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 22, 2017 7:49 pm|    Updated: January 22, 2017 7:49 pm

Mohammad Shahzad breaks Virat Kohli's record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাবড় তাবড় ব্যাটসম্যানরা যা এখনও পারেননি, তা করে দেখালেন এক আফগান ক্রিকেটার। বিরাট কোহলির রেকর্ডকে চুরমার করে নয়া নজির গড়লেন আফগানিস্তানের ব্যাটসম্যান মহম্মদ শেহজাদ।

(প্রেমিকার অশালীন ছবি পোস্ট করে গ্রেপ্তার বাংলাদেশি ক্রিকেটার)

আন্তর্জাতিক ক্রিকেটে আফগান ক্রিকেটের উত্থানের পিছনে ভারতের অবদান নেহাত কম নয়। এ দেশের মাটিতেই আফগান ক্রিকেট দলকে প্র্যাকটিসের সুযোগ করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার সেই দলের ক্রিকেটারই পিছনে ফেলে দিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনকে। তাও আবার টি-টোয়েন্টিতে। বিরাটের কোন রেকর্ড ভেঙে দিলেন শেহজাদ? দুবাইয়ে ডেজার্ট টি-টোয়েন্টি চ্যালেঞ্জে চারটি অর্ধ-শতরান করে ফেলেছেন আফগান ব্যাটসম্যান। এর আগে একটি টুর্নামেন্টে সর্বোচ্চ তিনটি অর্ধ-শতরান করার নজির ছিল বিরাটের। এবার সেই রেকর্ডকেই ছাপিয়ে গেলেন শেহজাদ। তাঁর নামের পাশে জ্বলজ্বল করছে চারটি হাফ-সেঞ্চুরি। এখানেই শেষ নয়, টুর্নামেন্টে একই দিনে দুবার ৫০-এর গণ্ডি টপকালেন তিনি। একবার শেষ চারে ওমানের বিরুদ্ধে করলেন ৮০ রান এবং আরেকবার ফাইনালের লড়াইয়ে নেমে তাঁর সংগ্রহ ৫২।

(জানেন, কার খেলা দেখতে সব কাজ ছাড়তে রাজি সৌরভ?)

গত ১৪ জানুয়ারি শুরু হয়েছিল আইসিসি অনুমোদিত আট দলের এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। প্রতিটি ম্যাচে অপরাজিত থেকে ফাইনালে আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। বর্তমানে বিশ্বের সেরাদের তালিকায় থাকা বিরাটের রেকর্ড ভাঙতে পারায় দারুণ খুশি আফগান তারকা।

(রবিনের দুরন্ত পারফরম্যান্সে বুঁদ হল রবিবারের বারাসত)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে