BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অজিদের বিরুদ্ধে একদিনের ম্যাচে দলে ফিরলেন শামি, নেই অশ্বিন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 10, 2017 9:15 am|    Updated: September 10, 2017 9:15 am

 Mohammed Shami in Indian squad, Ashwin rested for Australia ODIs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শামি ইন, অশ্বিন আউট।

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে কি রবিচন্দ্রন অশ্বিনকে রাখা হচ্ছে? এই প্রশ্নের উত্তরের দিকেই নজর ছিল ক্রিকেটপ্রেমীদের। কারণ গত বেশ কয়েকটি ওয়ানডে সিরিজে ভারতীয় স্পিনারের পারফরম্যান্স একেবারেই নজরকাড়া নয়। তাই প্রাক্তনরাও তাঁকে শুধু টেস্ট দলে রাখার পক্ষেই সওয়াল করেছিলেন। নির্বাচকরাও একই পথে হাঁটলেন। রবিবার অজিদের বিরুদ্ধে প্রথম তিনটি একদিনের ম্যাচের ভারতীয় দল ঘোষণা করল এমএসকে প্রসাদের নির্বাচকমণ্ডলী। যেখানে ১৬ জনের দলে রাখা হল না অশ্বিনকে। বিশ্রামে দেওয়া হল রবীন্দ্র জাদেজাকেও।

[টানা ম্যাচের ধকল, বিরাটদের সূচি নিয়ে ক্ষুব্ধ শাস্ত্রী!]

চলতি পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষবার ওয়ানডে দলে ছিলেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শামির সঙ্গে প্রত্যাবর্তন ঘটল উমেশ যাদবেরও। শ্রীলঙ্কা সফরে টেস্টে দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলার পেসার। এবার ওয়ানডেতেও তাঁকে সুযোগ দিলেন নির্বাচকরা। আর প্রত্যাশামতোই ১৬ জনের দলে রয়েছেন মণীশ পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া ও কুলদীপ যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে ১০ নম্বর জার্সি গায়ে খেলতে দেখা গিয়েছিল শার্দূল ঠাকুরকে। স্টিভ স্মিথদের বিরুদ্ধে প্রথম তিন ওয়ানডেতে রাখা হয়নি তাঁকে।

জাতীয় নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ বলেন, “রোটেশন পদ্ধতির কথা মাথায় রেখেই প্রথম তিনটি একদিনের ম্যাচের দল বেছে নেওয়া হয়েছে। এবং সেই কারণেই অশ্বিন ও জাদেজাকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত। এছাড়া সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সফরে অক্ষর প্যাটেল, চাহালরা দারুণ নজর কেড়েছেন। দলের রিজার্ভ আরও শক্তপোক্ত করতেই তাঁদের রাখা হয়েছে।” আগামী ১৭ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম ম্যাচে অজিদের বিরুদ্ধে নামবে বিরাটবাহিনী। দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে কলকাতায় ২১ সেপ্টেম্বর এবং ইন্দোরে ২৪ সেপ্টেম্বর। এবার এক নজরে দেখে নেওয়া ঘোষিত ভারতীয় দলে কে কে রয়েছেন।

[দ্বিতীয়বার সিপিএল চ্যাম্পিয়ন কিং খানের নাইট রাইডার্স]

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, অজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, চাহাল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব এবং মহম্মদ শামি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে