BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার অবসান, আগামী ২৮ অক্টোবর হবে মোহনবাগানের নির্বাচন

Published by: Sulaya Singha |    Posted: September 15, 2018 9:41 pm|    Updated: September 15, 2018 9:46 pm

Mohun Bagan election will be held on 28th october

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ পাঁচ ঘণ্টার বৈঠকের পর অবশেষে ঘোষিত হল মোহনবাগানের নির্বাচনের দিন। শনিবার বেঙ্গল ক্লাবে কলকাতা হাই কোর্টের অবসরপ্রাপ্ত তিন বিচারপতি বসেছিলেন নির্বাচন কমিশনের সঙ্গে। সেখানেই ম্যারাথন বৈঠকের পর জানানো হয়, আগামী ২৮ অক্টোবর হবে বাগানের নির্বাচন।

[তীরে এসে ডুবল তরী, ভারতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন মালদ্বীপ]

মাস কয়েক আগে মোহনবাগানে অচলাবস্থা কাটাতে দ্রুত ভোট করানোর আবেদন করেছিলেন পদত্যাগী অর্থসচিব দেবাশিস দত্ত ও কার্যনির্বাহী কমিটির সদস্য মহেশ টেকরিওয়াল। পালটা মামলার পথে হাঁটে অঞ্জন মিত্র গোষ্ঠীও। সেই মামলার শুনানিতে গত ১৯ জুলাই বিচারপতি শরাফ জানিয়ে দেন ১৫ সেপ্টেম্বরের মধ্যে মোহনবাগানে ভোট করাতে হবে। পুরো ভোটপ্রক্রিয়াটি সম্পন্ন হবে তিনজন অবসরপ্রাপ্ত বিচারপতির তত্ত্বাবধানে। সেই তিন বিচারপতিকে ভোট প্রক্রিয়ায় সাহায্য করবেন দু’পক্ষের দুজন করে সদস্য। তবে নির্ধারিত দিনে নির্বাচন করা সম্ভব হয়নি। কিন্তু বৈঠকটি হল এদিনই।

[ভারতীয় ফুটবলে নজিরবিহীন শাস্তি, ট্রান্সফার উইন্ডো থেকে নির্বাসিত ইস্টবেঙ্গল]

এদিন শাসক গোষ্ঠী এবং বিরোধী গোষ্ঠী উভয়পক্ষের সমর্থকরাই হাজির ছিলেন। শাসকগোষ্ঠীর সমর্থকরা আগামী বছর ভোট করার পক্ষে সওয়াল করেন। তবে নিরপেক্ষ সদস্য-সমর্থকরা আরজি জানান, যেন পুজোর আগেই ভোটপ্রক্রিয়া শেষ হয়। যদিও হাতে সময় কম থাকায় তেমনটা করা সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়। অবশেষে উভয়পক্ষের সম্মতি নিয়েই আগামী ২৮ অক্টোবর নির্বাচনের দিন ধার্য হয়। আগামী ১৭ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে মনোনয়ন পত্র তোলা ও জমা দেওয়ার প্রক্রিয়া সেরে ফেলতে হবে। তবে কোন তারিখের মধ্যে স্ক্রুটিনি কিংবা নাম তুলে নেওয়া যাবে, সে বিষয়ে খবরের কাগজে নোটিস দিয়ে জানানো হবে। কোথায় হবে নির্বাচন? সরকারিভাবে সে ঘোষণাও করা হল না এদিন। তবে সম্ভবত মোহনবাগান ক্লাবে কিংবা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামেই হবে নির্বাচন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে