BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ক্লাব ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে দলে সোনি, জিততে মরিয়া বাগান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 28, 2017 6:43 am|    Updated: February 28, 2017 8:04 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গলবার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে খেলতে নামছে মোহনবাগান। ম্যাচটি জিতলে অথবা গোলশূন্য ড্র করতে পারলেই এএফসি কাপের মূলপর্বে চলে যাবে কলকাতার শতাব্দী প্রাচীন ক্লাবটি। তবে ম্যাচে জয়ের ব্যাপারে আশাবাদী বাগান সমর্থকরা। কারণ এই ম্যাচে খেলবেন বাগানের হার্টথ্রব সোনি নর্ডি। এছাড়া গোলপোস্টের নিচে থাকবেন দেবজিৎ মজুমদারও। তবে কাটসুমি, প্রীতম কোটালের মতো কাউকে কাউকে বিশ্রাম দেওয়া হতে পারে। আঠারো জনের দলের থাকবেন না ডাফি, প্রণয়, শিল্টন পাল।

16996735_10211360604546431_1564470944_n

আগামী ১২ দিনে এএফসি এবং আইলিগ মিলিয়ে চারটি ম্যাচ খেলতে হবে মোহনবাগানকে। তাই মুখে না বললেও অঘোষিত রোটেশন পদ্ধতি শুরু হয়েছে বাগান শিবিরে। তবে মালদ্বীপে অ্যাওয়ে ম্যাচে প্রথম দলের ছ’জন ফুটবলার ও কোচ সঞ্জয় সেনকে ছাড়াই প্রায় জিতে যাচ্ছিল মোহনবাগান। শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয় খেলা। তাই ঘরের মাঠে জয় ছাড়া আর কিছুই গঙ্গাপাড়ের ক্লাবটি। এছাড়া হাতে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোলও রয়েছে তাঁদের। তবে ম্যাচের আগে বিপক্ষের জন্য সমীহের সুর কোচ সঞ্জয় সেনের গলাতে। যিনি আগের ম্যাচে মালদ্বীপে না থাকলেও সহকারী কোচ শঙ্করলাল চৌধুরির কাছ থেকে ক্লাব ভ্যালেন্সিয়া সম্পর্কে সমস্ত তথ্য জোগাড় করে নিয়েছেন। সঞ্জয়ের কথায়, ‘ক্লাব ভ্যালেন্সিয়া নিয়ে আমাদের একটা কথা মাথায় রাখতে হবে। যেভাবে আগের ম্যাচে ওরা পিছিয়ে পড়েও লড়াই করেছে, তা প্রশংসনীয়।’ রোটেশন পদ্ধতি নিয়ে তাঁর বক্তব্য, ‘আমি রোটেশনে বিশ্বাস করি না। তবে সামনের ১২ দিনে চারটে ম্যাচ খেলতে হবে। এটাকেও তো অস্বীকার করা যায় না। তাই সবাইকে বিশ্রাম দিয়ে ঘুরিয়ে ফিরিয়ে খেলাচ্ছি।’

16996454_773789296103355_214946951091447913_n

এদিকে, মোহনবাগানকে সমীহ করলেও সোনিকে নিয়ে আলাদাভাবে ভাবতে নারাজ ক্লাব ভ্যালেন্সিয়া দলের কোচ আহমেদ মুস্তাফাওয়া। তিনি জানান, ‘শুনেছি সোনি না কি মারাত্মক ফুটবলার। তবে আমরা ওদের নিয়ে ভেবে সময় নষ্ট করতে চাই না।’ এখন দেখার ঘরের মাঠে জয় তুলে এএফসির মূলপর্বে যেতে পারে কিনা সঞ্জয় ব্রিগেড। অবশ্য ম্যাচের আগে জাপানি ম্যাচ কমিশনারের দৌড়াত্ম্যে অতিষ্ঠ বাগান কর্ম-কর্তারা। তাঁর দাবি, বাকেট চেয়ার ছাড়া কেউ খেলা দেখতে পারবেন না। এছাড়া সাইডলাইনের মাপও পরিবর্তন করতে চেয়েছেন। রবীন্দ্র সরোবরের অস্থায়ী প্রেসবক্সও তাঁর হাত থেকে বাঁচতে পারেনি। তারও কিছু কিছু অংশ পাল্টাতে হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে