BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন রেকর্ড বুকে ধোনি, ছাপিয়ে গেলেন অনেককে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 19, 2018 1:11 pm|    Updated: February 19, 2018 1:26 pm

MS Dhoni adds new feather to Cap, Picks Most Catches in T20s

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়কত্ব ছেড়েছেন বেশ কিছুদিন। তবুও দল পরিচালনায় তাঁর অদৃশ্য হাত মাঝেমধ্যে দেখা যায়। দক্ষিণ আফ্রিকায় স্বপ্নের ফর্মে বিরাট কোহলিরা। ব্যাট হাতে বিরাট-ধাওয়ান বা বল হাতে ভুবনেশ্বরের অবদান কম নয়। এর মধ্যে নিঃশব্দে আরও এক শিখরে পৌঁছে গেলেন মহেন্দ্র সিং ধোনি

[নতুন রেকর্ডের শৃঙ্গে ধোনি, আরও এক মাইলস্টোন স্পর্শ]

নতুন কী করলেন ধোনি? রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জো’বার্গে প্রথম টি টোয়েন্টি ম্যাচে আরও এক নজির গড়েন এমএসডি। প্রথমে ব্যাট করে ভারত ৫ উইকেটে তোলে ২০৩ রান। বিশাল রানের জবাবে দক্ষিণ আফ্রিকা নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে। এর মধ্যেও প্রোটিয়া ওপেনার হেনরিক্স লড়াই চালাচ্ছিলেন। খেলার তখন ১৭ ওভার। ভুবনেশ্বরের সুইং বুঝতে না পেরে উইকেটের পিছনে ধোনির হাতে ধরা পড়েন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান। এই শিকারের সঙ্গে নতুন মাইলস্টোন ছুঁয়ে ফেলেন ধোনি। টি-টোয়েন্টি কেরিয়ারে ধোনির এটি ১৩৪ তম ক্যাচ। ২৭৫টি ম্যাচ খেলে এই রেকর্ড গড়লেন এই উইকেটকিপার। ছাপিয়ে যান শ্রীলংকার প্রাক্তন উইকেটরক্ষক কুমার সঙ্গাকারাকে (১৩৩ ক্যাচ)। তবে সঙ্গা অবশ্য ধোনির থেকে কম ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক এবং আইপিএল মিলিয়ে এটি ধোনির ১৩৪ তম ক্যাচ। ৩৬ পেরিয়েও এমন অবিশ্বাস্য ফর্ম এবং ধারাবাহিকতায় উচ্ছ্বসিত প্রাক্তনরা। কিংবদন্তি ক্রিকেটার গুন্ডাপ্পা বিশ্বনাথ মনে করেন ২০১৯ বিশ্বকাপে ধোনির থাকা নিয়ে প্রশ্ন তোলা উচিত নয়। বিশ্বনাথের ব্যাখ্যা ধোনি এখনও ভয়ংকর। খিদেও আগের মতো।

[জানেন, ম্যাচ চলাকালীন সতীর্থদের কীভাবে উৎসাহ দেন ধোনি?]

ধোনি আসলে এমন একজন ক্রিকেটার যিনি নামলেই রেকর্ড হয়। ব্যস্ততা বাড়ে পরিসংখ্যানবিদদের। বিশ্লেষণের জন্য নতুন নতুন শব্দ খুঁজতে হয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে তিনি আরও এক রেকর্ড গড়ছিলেন। প্রথম ভারতীয় কিপার হিসাবে চারশো শিকারের ক্লাবে তিনি পৌঁছে যান। পদ্মভূষণ প্রাপ্ত ধোনি কেন কুল তার প্রতি মুহূর্তে টের পাওয়া যায় ২২ গজে। রিভিও নেওয়ার ব্যাপারে তাঁর মতো ক্ষিপ্রতা ভারতীয় দলে কারও নেই। উইকেটের পিছনে যেমন, তেমন মাঠেও সমান সক্রিয় এমএসডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে