BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপ জয়ের দিনেই পদ্মভূষণ, সেনার বেশে সম্মান গ্রহণ ধোনির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2018 8:46 pm|    Updated: June 25, 2019 4:14 pm

MS Dhoni conferred with Padma Bhushan by President Ram Nath Kovind

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২ এপ্রিল, ২০১১। প্রত্যেক ভারতীয়র কাছে স্মরণীয়। গর্বের দিন। ঠিক সাত বছর আগে এই দিনটিতেই শ্রীলঙ্কাকে ধরাশায়ী করে দ্বিতীয়বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল টিম ইন্ডিয়া। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে কেটেছিল ২৮ বছরের বিশ্বজয়ের খরা। আর সাত বছর পর এই বিশেষ দিনটি ফের স্মরণীয় হয়ে রইল। কারণ সোমবারই পদ্মভূষণে সম্মানিত করা হল ক্যাপ্টেন কুলকে।

[কমনওয়েলথ গেমস শুরুর আগে আরও বিপাকে ভারত, শমন পাঠানো হল সংস্থাকে]

এদিন দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকেই দেশের তৃতীয় সর্বোচ্চ সম্মান গ্রহণ করেন ধোনি। আর তিনি যেভাবে পুরস্কার নিতে হাজির হয়েছিলেন, সেই দৃশ্য ছিল নজরকাড়া। ভারতীয় সেনার লেফটেন্যান্ট কর্নেল হিসেবেই দেখা দিলেন মাহি। সেনার বেশেই এগিয়ে গেলেন রাষ্ট্রপতির দিকে। তারপর স্যালুট জানিয়ে পদ্মভূষণ সম্মান গ্রহণ করলেন।

তাঁর দেশভক্তির কথা কারও অজানা নেই। তা সে বাইশ গজেই হোক কিংবা সেনা জওয়ান হিসেবে। ক্রিকেটের পর তাঁর সবচেয়ে প্রিয় ভারতীয় সেনার পোশাকটাই। আর তাই ভারতীয় দলের অনুশীলনের সময়ও তাঁকে জওয়ানদের পোশাকেই দেখা যায়। ধোনির সেই প্রেমই ধরা পড়ল এদিন রাষ্ট্রপতি ভবনে। ক্রিকেটে তাঁর একগুচ্ছ সাফল্যের জন্য পদ্মভূষণ সম্মানে ভূষিত করা হল তাঁকে। আজকের দিনে ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেছিলেন টিম ইন্ডিয়াকে। তার আগে ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হয়েছিল ধোনির নেতৃত্বেই। দেশকে চ্যাম্পিয়ন্স ট্রফিও এনে দিয়েছিলেন তিনি। ২০০৯ সালে টেস্ট ব়্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে দিয়েছিলেন দলকে। ২০০৭-এ রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারে ভূষিত করা হয়েছিল ধোনিকে। ২০০৯ সালে পেয়েছিলেন দেশের চতুর্থ সর্বোচ্চ সম্মান পদ্মশ্রী। ২০০৮ ও ২০০৯ সালে আইসিসি-র বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার এসেছিল তাঁর ঝুলিতে। এবার তাঁর মুকুটে জুড়ল নয়া পালক।

[IPL উদ্বোধনে জোর ধাক্কা, পারফর্ম করছেন না রণবীর]

গত সাধারণতন্ত্র দিবসে ৮৯ জন পদ্ম পুরস্কার প্রাপকের নাম ঘোষণা করেছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ধোনির পাশাপাশি খেলার দুনিয়া থেকে পদ্মভূষণ সম্মান পেলেন ভারতীয় স্নুকার তারকা পঙ্কজ আডবানি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে