BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে কটকে এক ম্যাচেই ৩ রেকর্ড ধোনির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 21, 2017 1:17 pm|    Updated: December 21, 2017 1:17 pm

MS Dhoni notches new records in India-Sri Lanka T20

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘এক ঢিলে দুই পাখি শিকার’-প্রচলিত প্রবাদটিকেই পুরো পালটে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কটকে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে এক ঢিলে তিনটি শিকার করলেন তিনি। আরও ভালভাবে বললে একই সঙ্গে তিনটি রেকর্ড করলেন মাহি।

[দু’সপ্তাহের জন্য মাঠের বাইরে বাগানের প্রাণভোমরা সোনি]

বুধবারের ম্যাচে ভারতীয় দল জয় পেয়েছে ৯৩ রানে। টি-টোয়েন্টি ক্রিকেটে ২০০৭ সালে বিশ্বচ্যাম্পিয়ন হলেও এটাই ভারতের সবচেয়ে বড় ব্যবধানে জয়। তবে এই ম্যাচে ফের একবার দেখা গিয়েছে পুরনো ধোনিকে। যিনি একাই বিপক্ষ বোলারদের ধ্বংস করে দিতে পারেন। প্রথমে ব্যাটে ঝোড়ো ২২ বলে ৩৯ রান, পরে উইকেটের পিছনে দাঁড়িয়ে দু’টি ক্যাচ এবং দু’টি স্ট্যাম্পিং। আর এর সৌজন্যেই এক ম্যাচে তিন-তিনটি রেকর্ডের মালিক হলেন মাহি। এক, প্রথম কোনও ভারতীয় ক্রিকেটার হিসেবে একটি টি-টোয়েন্টিতে এক ম্যাচে ৩৫ এর বেশি রান এবং চারজন ব্যাটসম্যানকে আউট করার রেকর্ড গড়লেন তিনি। ধোনি বাদে এই কৃতিত্ব আছে দক্ষিণ আফ্রিকা কুইন্টন ডি ক’ক (২) এবং পাকিস্তানের কামরান আকমলের।দুই, তিনিই প্রথম কোনও উইকেটকিপার যিনি ভারত-শ্রীলঙ্কা ম্যাচের এক ইনিংসে বিপক্ষের চারজন ব্যাটসম্যানকে আউট করেছেন। তিন, টি-২০ ক্রিকেটে পাক উইকেটকিপার কামরান আকমলের (২১১ ম্যাচে ২০৭) পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ২০০ বা তার বেশি ব্যাটসম্যানকে আউট করার নজির গড়লেন ধোনি (২৭২ ম্যাচে ২০১)।

[বিতর্কের মাঝেই প্রধানমন্ত্রীকে বিয়ের আমন্ত্রণ বিরুষ্কার]

ম্যাচের পর প্রাক্তন অধিনায়কের প্রশংসা করেন স্টপগ্যাপ ক্যাপ্টেন রোহিত শর্মাও। পাশাপাশি তাঁর চার নম্বরে ব্যাট করা নিয়েও সমর্থন জানান। বলেন, ‘এমএসডি আসলে একজন ক্লাস প্লেয়ার। ও দেশের হয়ে অনেক ম্যাচ খেলেছে এবং একার কাঁধে আমাদের অনেক ম্যাচ জিতিয়েছে। ব্যাটিংয়ে চার নম্বর স্থানটি ওর জন্য আদর্শ। বহুদিন ধরেই এমএস সমস্ত চাপ নিজের কাঁধে নিয়ে ম্যাচ বের করে আনছে। তবে আমরা এখন চাই ও একটু খোলামনে ব্যাটিং করুক।’

[নতুন বছরের শুরুতেই আইপিএলের নিলাম, নজরে কারা?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে