Advertisement
Advertisement
MS Dhoni IPL CSK GT

আজ প্রথম কোয়ালিফায়ার, হাঁটুতে স্ট্র্যাপ বেঁধে চিপকে মহড়া ধোনির

সিএসকে-র সামনে হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স।

MS Dhoni practices in Chepauk with a strap at knee । Sangbad Pratidin
Published by: Krishanu Mazumder
  • Posted:May 23, 2023 12:59 pm
  • Updated:May 23, 2023 1:03 pm

দেবাশিস সেন, চেন্নাই: হাঁটুতে স্ট্র্যাপ বাঁধা। টেনিস বলগুলোকে ওড়াচ্ছেন একের পর এক। আপনমনে। আর এ সমস্ত চিপকে করছেন যিনি, ক্রিকেট ব্রহ্মাণ্ড একডাকে চেনে তাঁকে।
তিনি–মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)!
আর চব্বিশ ঘণ্টার মধ‌্যে আইপিএল কোয়ালিফায়ারে নামছে ধোনির চেন্নাই (CSK)। যেখানে তাদের মুখোমুখি হার্দিক পাণ্ডিয়ার গুজরাট টাইটান্স (GT)। যে গুজরাট এই মুহূর্তে দুর্ধর্ষ ফর্মে রয়েছে। শুধু আইপিএল লিগ টেবলে তারা এক নম্বর স্থানে শেষ করেনি, নিয়মরক্ষার ম‌্যাচেও আরসিবিকে হারিয়ে দিয়েছে। বিরাট কোহলির সেঞ্চুরির পাল্টা সেঞ্চুরি করেছেন শুভমান গিল। যার ফলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে আরসিবিকে। প্লে অফ না খেলেই।  

[আরও পড়ুন: গিলের প্রশংসা করে টুইট সৌরভের, কোহলির নজিরের উল্লেখ করলেন না মহারাজ]

আজ চিপকে সেই উত্তুঙ্গ ফর্মে থাকা শুভমান নামবেন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। থাকবেন মহম্মদ সামি, রশিদ খান, নুর আহমেদরা। এমনিতে চিপকে খেলা মানে চেন্নাই সুপার কিংসের অ‌্যাডভান্টেজ হওয়া উচিত। কারণ, চিপকের মন্থর পিচে খেলে তারা অভ‌্যস্ত। ঘটনা হল, চেন্নাইকে এগিয়ে রাখা উচিত, কিন্তু রাখা যাচ্ছে না। কারণ, গুজরাটেও রশিদ-নুরের মতো দুই বিশ্বকাঁপানো স্পিনার আছেন। যাঁদের চিপক পিচে মহড়া নেওয়া খুব সহজ হবে না।

Advertisement

সোমবার তামিলনাড়ু ক্রিকেট সংস্থার লোকজনের সঙ্গে কথাবার্তা বলে জানা গেল যে, প্রথম কোয়ালিফায়ারের একটা টিকিটও আর অবশিষ্ট নেই। স্টেডিয়াম পুরো হাউসফুল থাকবে। না থাকাটাই অস্বাভাবিক হত। প্লে অফ খেলতে ধোনিরা গতকাল চেন্নাই এয়ারপোর্টে নামার পর যে জনসমুদ্র দেখা গিয়েছিল, তাতেই পরিষ্কার যে ফের ধোনি-ধামাকার আশা নিয়ে কতটা ফুটছে চেন্নাই। তবে এ দিন সিএসকে ট্রেনিংয়ের প্রথম দিকে দেখা যায়নি দু’বারের বিশ্বজয়ী ভারত অধিনায়ককে। পরের দিকে নামলেন তিনি। হাঁটুতে স্ট্র্যাপ বেঁধে। চলতি আইপিএলে ধোনি যে চোট নিয়ে খেলছেন, সেটা কারওই আর অজানা নয়। এবং তাঁর দুর্দমনীয় মনোভাব এই মুহূর্তে গোটা দেশের আলোচ‌্য বস্তু। চেন্নাই সুপার কিংস সিইও কাশী বিশ্বনাথন এ দিন বলছিলেন, ‘‘আমরা চাই, ধোনি যত দিন ইচ্ছে খেলে যাক। শুধু আমরা কেন? গোটা ভারত তাই চায়। এমএস যদি নিজে কোনও সিদ্ধান্ত নেয়, তা হলে আলাদা কথা। কিন্তু আমরা চাই ও খেলে যাক।’’ সঙ্গে প্রথম কোয়ালিফায়ার নিয়ে বলেন, ‘‘গুজরাট টাইটান্স ভাল টিম। দারুণ খেলছেও ওরা। প্লাস গত বারের চ‌্যাম্পিয়ন। আমরাও এবার ভাল খেলছি। আমাদের পুরো আস্থা রয়েছে আমাদের অধিনায়কের উপর।’’ 

Advertisement

[আরও পড়ুন: ‘পরের মরশুমে আরও শক্তিশালী হয়ে ফিরে আসব’, সমর্থকদের বার্তা দিলেন কোহলি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ