BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

এভাবেও আউট হওয়া যায়! এ কী করলেন কিউয়ি ব্যাটসম্যান

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 16, 2018 9:22 pm|    Updated: February 16, 2018 9:22 pm

New Zealand batsman Mark Chapman gets out in bizarre way

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বোলার রান আপ শুরু করেছেন। ব্যাটসম্যান তৈরি। পেসারের ধেয়ে আসা বাউন্সার থেকে বাঁচাতে ডাক করেছিলেন বাঁ হাতি ব্যাটসম্যান। তবে বল লাগে হেলমেটে। আর হেলমেট ছিটকে গিয়ে পড়ল উইকেটের উপর। হিট উইকেট। মাত্র ১৬ রানেই থামলেন মার্ক চ্যাপম্যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচে এই কিউয়ি ব্যাটসম্যানের আজব আউট নিয়ে এখন যত আলোচনা।

[এবার প্রিয়ায় চোখের চাহনিতে ঘায়েল দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার]

নিউজিল্যান্ডের এই তরুণ ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশ দিন আসেননি। এক সময় হংকংয়ের হয়ে খেলেছিলেন। বাবা নিউজিল্যান্ডের বাসিন্দা হওয়ায় কিউয়িদের হয়ে খেলার সুযোগ পান। শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু থেকে চালিয়ে খেলতে থাকেন দুই কিউয়ি ওপেনার। গাপ্তিল এবং কলিন মুনরো অজি বোলিংকে রীতিমতো ছেলেখেলা করেন। মাত্র ৫৪ বলে ১০৫ রান করেন গাপ্তিল। মুনরো ৩৩ বলে করেন ৭৬ রান। দুই ওপেনার ফিরে যাওয়ার পর চার নম্বরে নামেন তরুণ এই বাঁ হাতি ব্যাটসম্যান। চ্যাপম্যান তখন ১৬ রানে খেলছিলেন। ম্যাচের বয়স তখন ১৭ ওভার। এই ওভারের শেষ বল করতে ছুটে আসছিলেন অজি পেসার বিলি স্ট্যানলেক।  অস্ট্রেলিয়ার এই বোলারের বলের বাউন্স ছিল অনেকটাই। বাউন্স বুঝতে না পেরে ডাক খান চ্যাপম্যান। বল সোজা তাঁর হেলমেটে গিয়ে আঘাত করে। বলের ধাক্কায় হেলমেট কিউয়ি ব্যাটসম্যানের মাথা থেকে খুলে পড়ে। সোজা গিয়ে তা পড়ে উইকেটের উপর।  অর্থাৎ হিট উইকেট। অদ্ভুতভাবে আউট হয়ে স্বাভাবিকভাবে অবাক হয়ে যান ওই কিউয়ি ব্যাটসম্যান। তবে চ্যাপম্যান এর আগে বিশ্ব ক্রিকেট অন্তত দুজন ক্রিকেটার এভাবে আউট হয়েছেন। চ্যাপম্যানের স্বদেশীয় ক্রিকেটার অ্যাডাম প্যারোরে বেশ কয়েক বছর আগে এভাবে হিট উইকেট হন। আবার ইংরেজ তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনেরও একই অবস্থা হয়েছিল।

[‘অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের উন্নত অবতারই বিরাট’]

CHAPMAN-BIZARRE-OUT-2

শেষ পর্যন্ত এই ম্যাচে নিউজিল্যান্ড ২০ ওভারে করে ২৪৩ রানে। ২৪৪ রানের বড় টার্গেট থাকলেও অজি ব্যাটসম্যানরা কখনই রান রেট তেমন চড়তে দেননি। ওয়ার্নার, শর্ট, ম্যাক্সওয়েল থেকে ফিঞ্চ। প্রত্যেকেই রান পান। যার সুবাদে সাত বল বাকি থাকতে সহজে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। টি টোয়েন্টির ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়। এই ম্যাচে দুরন্ত সেঞ্চুরি করে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ রানের মালিক হলেন গাপ্তিল। কুড়ি-কুড়ির ক্রিকেট এত রানের পরও আইপিএলে এবার দল পাননি এই কিউয়ি ব্যাটসম্যান। তবে গাপ্তিলের কীর্তি, অস্ট্রেলিয়ার রান-চেজ ছাপিয়েও চ্যাপম্যানের আজব আউট নিয়ে কৌতূহল ক্রিকেট দুনিয়ার।

[পরের মরশুমেও দুই প্রধানের আইএসএল খেলা প্রায় অসম্ভব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে