১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দ্বিতীয় টেস্টের আগে স্মিথের ‘মাইন্ড গেম’ নিয়ে ভাবতে চান না কোহলি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 3, 2017 10:00 am|    Updated: March 3, 2017 10:00 am

Not worried about Smith's 'mind games', says Kohli

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দামামা বেজে গেল বেঙ্গালুরু টেস্টের। শনিবার থেকে শুরু হচ্ছে বর্ডার-গাভাসকার ট্রফির দ্বিতীয় টেস্ট। তার আগে ভারত-অস্ট্রেলিয়া দু’দলের অধিনায়কের বাক্য বিনিময় ইতিমধ্যে শুরু হয়ে গেছে। স্মিথের কথায়, সিরিজ জয়ের থেকে এক-দু’পা দূরে রয়েছে অজিরা। যদিও তাঁর এই বক্তব্যকে খারিজ করে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, এই সবই মানসিক চাপ তৈরির কৌশল। স্মিথের এই বক্তব্যকে ‘মাইন্ড গেম’ বলে উড়িয়ে দিয়েছেন কোহলি।

(আইএফএ শিল্ডে খেলতে আগ্রহী লিভারপুল, আসতে পারেন জেরার্ডও)

স্টিভ স্মিথ বলেন, ‘আমি মনে করি ভারত একটু হলেও চাপে রয়েছে। কারণ সিরিজ শুরুর প্রথমে বলা হচ্ছিল আমরা ৪-০ ব্যবধানে হেরে যাব। কিন্তু প্রথম টেস্টে আমরাই জিতেছি। সেদিক থেকে দেখতে গেলে ভারতকেই সিরিজে সমতা ফেরানোর জন্য এখন লড়তে হবে। আর একটি ম্যাচ জিতে নিলে আমরা আর সিরিজ হারব না। তাই বলা যায়, আমরা কয়েক কদম মাত্র পিছিয়ে রয়েছি।’ এমন কথা বলার কারণও রয়েছে। বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অজিদের রেকর্ড ভালই। পাঁচটি টেস্ট খেলে মাত্র একটি টেস্টেই এই মাঠে হেরেছে অজিরা। দুটিতে জয় আর দুটিতে ড্র এসেছে। সুতরাং প্রথম টেস্টে কোহলি অ্যান্ড কোং-কে ৩৩৩ রানে দুরমুশ করার পর মানসিকভাবে এগিয়ে রয়েছে স্মিথবাহিনীই। একইসঙ্গে চিন্নাস্বামীর পরিসংখ্যানও অজিদের আরও ফুরফুরে রেখেছে।

(জাতীয় সংগীত বিতর্কে কী বললেন পারভেজ রসুলের বাবা?)

তবে পরিসংখ্যান যাই বলুক, সেসব চিন্তা মাথায় নেই কোহলির। শুক্রবার সাংবাদিক সম্মেলনে স্মিথের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি বেশ খুশি। বেশ মজায় আছি। কোনও চাপ নেই। স্মিথ যা খুশি বলতে পারে। অস্ট্রেলিয়া কি বলল তার চেয়ে বরং নিজেদের খেলায় আমাদের মনোযোগ দেওয়া উচিত। ওদের মাইন্ড গেমগুলি আমি ভাল করেই জানি। ওটা ওরা ভাল পারে।’ সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী কোহলির মত, গত দুবছর ধরে যে ক্রিকেটটা আমরা খেলেছি সেটাই খেলব। চতুর্থ টেস্ট শেষ হওয়ার পর সিরিজ কোথায় দাঁড়ায় সেটাই দেখব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে