BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৪৪ বছরের প্রতীক্ষার অবসান, নিজের দেশে অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন বার্টি

Published by: Krishanu Mazumder |    Posted: January 29, 2022 4:26 pm|    Updated: January 29, 2022 4:46 pm

Ashleigh Barty wins Australian Open in style | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাশলে বার্টি (Ashleigh Barty) জিতে নিলেন অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open)। আজ, শনিবার ফাইনালে বার্টি ৬-৩, ৭-৬ (৭-২) হারালেন ড্যানিয়েলে কলিন্সকে (Danielle Collins)। প্রথম সেট খুব সহজেই জিতে নেন বার্টি। দ্বিতীয় সেটে একসময়ে ৫-১ পিছিয়ে ছিলেন তিনি। যখন সবাই ধরেই নিয়েছেন কলিন্স দ্বিতীয় সেট জিতে জমিয়ে দেবেন মহিলাদের ফাইনাল, ঠিক সেই সময়ে ঘুরে দাঁড়ান বিশ্বের একনম্বর মহিলা তারকা।

কলিন্সের সার্ভিস দু’বার ব্রেক করেন বার্টি। তার পরে কোর্টে আগুন ধরিয়ে অজি তারকা জিতে নেন অস্ট্রেলিয়ান ওপেন। এটাই বার্টির প্রথম অস্ট্রেলিয়ান ওপেন খেতাব। এক ঘণ্টা ১৫ মিনিটের লড়াইয়ের শেষে বার্টি নাম তুলে ফেললেন ইতিহাসের পাতায়। ২০১৯ সালে ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন হন বার্টি। ২০২১ সালে উইম্বলডনের রানি হন তিনি। এবার অস্ট্রেলিয়ান ওপেনও জিতে নিলেন। এই জয়ের ফলে কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের সঙ্গে এলিট লিস্টে নাম লিখিয়ে ফেললেন বার্টি। তাঁর আগে তিনটি বিভিন্ন কোর্টে খেতাব জিতেছিলেন সেরেনা। এবার সেই নজির গড়লেন অ্যাশলে বার্টি। 

[আরও পড়ুন: ISL: ‘ডার্বিতে সবুজ-মেরুনকে ফেভরিট ধরছি না’, বলছেন সঞ্জয় সেন]

রড লেভার অ্যারেনায় ফাইনালে নামার আগে ইতিহাস বলছিল, অস্ট্রেলীয় হিসেবে ১৯৭৮ সালে মহিলা সিঙ্গলস খেতাব জিতেছিলেন ক্রিস্টিন ও নীল। দীর্ঘ ৪৪ বছর পেরলেও কোনও অস্ট্রেলিয়ানই নিজেদের দেশে খেতাব জিততে পারেননি। বার্টি সেই ট্রফির খরা কাটালেন।

বার্টির কাছে পরাজিত হওয়ার পরে কলিন্স বলেছেন, ”দুর্দান্ত এক প্লেয়ার তুমি। আমি তোমার গুণগ্রাহী।” বার্টি জেতার পরে উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। এক ভক্ত বলেছেন, ”তুমি প্রকৃত চ্যাম্পিয়ন।” ভিক্টোরিয়া আজারেঙ্কার মতো টেনিস তারকা লিখেছেন, ”এই মুহূর্তে অ্যাশলে বার্টির থেকে ভাল প্লেয়ার নেই। যে ভাবে নিজের খেলায় উন্নতি ঘটিয়েছে তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।” বার্টির মুখে খেলা করছিল হাজার ওয়াটের আলো।  

 

[আরও পড়ুন: ‘নো মাস্ক, নো মেট্রো’র প্রচারে নয়া চমক, যাত্রীদের সতর্ক করছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে